নাগরিকত্ব সংশোধনী আইনের জেরে দেশ জুড়ে তোলপাড়। সেই ডামাডোলের মধ্যেই আতঙ্কে একদিনে একটি গ্রামের বাসিন্দারা তাদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে থাক সমস্ত টাকা তুলে নিলেন। এর জেরে সমস্যার সম্মুখীন হতে হয় ব্যাঙ্কের ওই শাখার।

ঘটনাটি ঘটেছে তামিলনাড়ুর তুতিকোরিনে সেন্ট্রাল ব্যাঙ্কের অফ ইন্ডিয়ার কয়ালপাট্টিনাম শাখায়। জানা গেছে দিন কয়েক আগে একটি নোটিশ পড়ে। সেই একই নোটিশ স্থানীয় সংবাদপত্রেও ছাপানো হয়। সেখানে বলা হয় যে এই ব্যাঙ্কের শাখায় যাদের অ্যাকাউন্ট রয়েছে তাদের কেওয়াইসি-র সঙ্গে এনপিআর বা জাতীয় নাগরিকপঞ্জির তথ্য লিংক করাতে হবে। এই নোটিশ দেখার পর গ্রামের বাসিন্দাদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

এনআরসি ও সিএএ-র বিরুদ্ধে প্রতিবাদে সামিল হয়ে ছিলেন এই গ্রামের বাসিন্দারা। সেই কারণেই সরকার এদের শাস্তি দিতে ব্যাঙ্কের সঞ্চিত টাকা তুলে নেবে! এমনই গুজব ছড়িয়ে পড়ে গ্রামজুড়ে। এরপরই অ্যাকাউন্ট খালি করে ব্যাঙ্কের থেকে টাকা তুলে নেওয়ার হিড়িক পড়ে যায় গ্রামবাসীদের মধ্যে। শয়ে শয়ে মানুষ ভিড় করেন ব্যাংকের সামনে। ভিড় সামলাতে পুলিশ ডাকতে হয়। অন্য ব্রাঞ্চ থেকেও কর্মচারী নিয়ে আসতে হয়।ইতোমধ্যেই ছয় কোটি টাকা তুলে নেওয়া হয়েছে। এই গুজব ভিত্তিহীন বলে ব্যাঙ্ক কর্তৃপক্ষ বারাবার জানালেও মানুষের আতঙ্ক দূর হয়নি। এত পরিমাণে টাকা তোলার জেরে সমস্যার সম্মুখীন হতে হয় ওই‌ ব্যাঙ্কের।

మరింత సమాచారం తెలుసుకోండి: