পোর্ট ট্রাস্টের ১৫০ বর্ষপূর্তি। আর সেই উপলক্ষ্যে কলকাতায় একমঞ্চে থাকতে চলেছেন নরেন্দ্র মোদী ও মমতা বন্দ্যোপাধ্যায়। সেই মঞ্চে থাকতে পারেন রাজ্যপাল জগদীপ ধনকড়ও। এখনও পর্যন্ত যা খবর তাতে দু’দিনের কলকাতা সফরের মধ্যে মোদী অবশ্য কোনও দলীয় অনুষ্ঠানে অংশ নেবেন না।
নাগরিকপঞ্জি, নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় নিয়ম করে বিজেপিকে কাঠগড়ায় তুলে চলেছেন। এহেন প্রেক্ষাপটে একমঞ্চে মমতা-মোদী, বেশ তাৎর্যপূর্ণ বলেই মত রাজনৈতিক মহলের একাংশের। যদিও এটা নিছকই সরকারি অনুষ্ঠান। এই সফরের মধ্যে মোদী হাওড়া ব্রিজের লাইট অ্যান্ড সাউন্ড প্রকল্পের উদ্বোধন করবেন। সংবর্ধনা দেবেন পোর্ট ট্রাস্টের অবসরপ্রাপ্ত কর্মীদের।
যা জানা গিয়েছে তাতে ১২ জানুয়ারি কলকাতায় পোর্ট ট্রাস্টের ১৫০ তম বর্ষপূর্তির অনুষ্ঠান। সেই উপলক্ষে সকাল সাড়ে ১০টায় উপস্থিত থাকবেন মোদী-মমতা। এনআরসি, সিএএ নিয়ে জোরদার আন্দোলন করছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যে স্থগিত করেছেন এনপিআর। নরেন্দ্র মোদী ও অমিত শাহকে তীব্র ভাষায় কটাক্ষও করেছেন মমতা। সব মিলিয়ে এনআরসি ও সিএএ বিরোধী মুখ হয়ে উঠেছেন তৃণমূল নেত্রী। সেটা ভালভাবেই জানেন প্রধানমন্ত্রী। আর তারই মধ্যে দুই বিরোধী রাজনৈতিক শিবিরের প্রধান একই মঞ্চে থাকবেন।
রাজ্য বিজেপির আশা ছিল এই সফরের মধ্যে যদি প্রধানমন্ত্রীকে দিয়ে কোনও সভা করানো যায়। কিন্তু তেমন সম্ভাবনা নেই জেনে এখন রাজ্য নেতাদের সঙ্গে প্রধানমন্ত্রী যদি কথা বলেন সেই আশায় রয়েছে রাজ্য বিজেপি নেতৃত্ব।

మరింత సమాచారం తెలుసుకోండి: