মায়ের কাছে মৃত্যুর আর্তি ছোট্ট ছেলের। মা-এর তোলা সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

জানা গেছে, বয়সের তুলনায় উচ্চতায় অনেকটাই ছোটো। এক কথায় বামন ব্রিসবেনের কোয়াডেন। ফলে শারীরিক এই প্রতিবন্ধকতার কারণে স্কুলে হাসি-ঠাট্টার মুখে পড়তে হয় তাকে। সহপাঠীদের তরফে চলে নিপীড়নও। ক্রমাগত সেই অত্যাচার সহ্য করতে না পেরে এবার মরতে চেয়ে মায়ের কাছে আর্তি সেই নয় বছরের স্কুলপড়ুয়ার।

কোয়াডেনের মা ইয়ারাকা বেলিসের তোলা সেই ভিডিও ফেসবুকে দেখে উদ্বিগ্ন মনরোগ বিশেষজ্ঞরা। সেই পোস্টের নীচে বেলিসের মন্তব্য, "মানসিক নিপীড়ন কীভাবে শিশুর মনে প্রভাব ফেলে দেখুন।"  কোয়াডেনের প্রায় ৭ মিনিটের যে ভিডিও তার মা সোশাল সাইটে দিয়েছেন, তাতে দেখা গিয়েছে; ফুঁপিয়ে ফুঁপিয়ে কেঁদেই চলেছে সেই খুদে। আর বলছে, "আমাকে একটা দড়ি দাও, নিজেকে শেষ করে দেবো। ছুরির আঘাতে ক্ষতবিক্ষত করব। আমি চাই কেউ আমাকে মেরে ফেলুক।"

সেই ভিডিওতে বেলিসকে বলতে শোনা গিয়েছে, "মা হিসেবে আমি ব্যর্থ। আমার মনে হয় শিক্ষাব্যবস্থাও ব্যর্থ।" তিনি আরও বলেন, "আমি কোয়াডেনকে স্কুলে আনতে গিয়ে দেখি এক সহপাঠী অর উচ্চতা নিয়ে হাসি-ঠাট্টা করছে। ওকে শাসাচ্ছে। আমাকে দেখেই ও আতঙ্কে গাড়ির দিকে ছুটে আসে। ও চায়নি আমি ভরা স্কুলে সেই সহপাঠীকে কিছু বলি। তারপরেই গাড়িতে উঠে কাঁদতে শুরু করে।"

మరింత సమాచారం తెలుసుకోండి: