গরুদের অ্যাম্বুলেন্সের পর এবার তাদের জন্য বিশেষ ব্যাঙ্ক তৈরি করবে উত্তর প্রদেশের  যোগী প্রশাসন। এই ব্যাঙ্কের মাধ্যম গরুদের বিশেষ কিছু সুরক্ষা ব্যবস্থা নিশ্চিত করবে।

এই ব্যাঙ্কের মাধ্যমে গরুরা ঠিকমতো খাওয়া-দাওয়া পাচ্ছে কি না তার জন্যই গরুদের স্বাস্থ্যের কথা ভেবেই তৈরি করা হচ্ছে রুটিং ব্যাঙ্ক। শহরের দশটি জায়গায় তৈরি হবে এই রুটিং জমা দেওয়ার কেন্দ্র। সর্বধর্ম সমন্বয় প্রত্যেক শ্রেণীর মানুষই এখানে এসে রুটিং জমা দিয়ে যেতে পারেন।

এক অনলাইন সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে, গরুদের জন্য অভিনব পদক্ষেপ নিচ্ছে উত্তর প্রদেশের যোগী সরকার। যা সত্যি কথায় অনবদ্য। যে গরু থেকে আমরা এত উপকার পাই, সেই গরুকে যদি ভালো করে খাওয়ানোই না যায় তাহলে সে খাঁটি দুধ দেবে কি করে? গরু ঠিক মতন খাবার না খেতে পেয়ে আবর্জনা থেকে নোংরা খাবার খাচ্ছে এবং তাছাড়া ও তাদের শরীরে ঢুকছে পলিথিন। খিদের জ্বালায় যত্রতত্র পড়ে থাকা নোংরা আবর্জনা খেয়ে ফেলছে। এতে অনেক গরু মারা ও যাচ্ছে এবং শীর্ণকায় হয়ে পড়ছে। যার জন্যই উত্তর প্রদেশ রাজ্য সরকার এমন একটি অভিনব উদ্যোগ নিয়েছেন। সরকারের এরকম প্রচার চালানোর সাথে সাথে, সাধারণ মানুষও এই প্রচারে বেশ সাড়া দিয়েছেন।

మరింత సమాచారం తెలుసుకోండి:

cow