করোনা ভাইরাসের আতঙ্কে আতঙ্কিত সেলিব্রিটি থেকে আমজনতা সকলেই। আতঙ্কের জেরে কেও কেও সফর বাতিল করছেন কেও বা রিস্ক নিয়েই নিচ্ছেন। বুধবার ইউরোপ পাড়ি দিয়েছেন দক্ষিণী সুপারস্টার প্রভাস। হায়দরাবাদ এয়ারপোর্টে তাঁকে মাস্ক পরা অবস্থায় দেখা যায়। কাজের প্রয়োজনে ট্রাভেল করতে হচ্ছে রণবীর কপূরকেও। তিনিও মাস্ক পরে নিজেকে সুরক্ষিত করার চেষ্টা করেছেন। দিল্লিতে করোনা নিয়ে বেশ আতঙ্ক ছড়িয়েছে। তাহিরা কাশ্যপ এই মুহূর্তে সেখানে। নিজের মাস্ক পরা ছবি পোস্ট করে তাহিরা করোনা নিয়ে সতর্কবাণী দিয়েছেন। এই সপ্তাহেই প্যারিস ফ্যাশন উইকে যাওয়ার কথা ছিল দীপিকা পাড়ুকোনের। সংক্রমণের আশঙ্কায় তিনি ট্রিপ বাতিল করেছেন।

 

করোনা নিয়ে আতঙ্ক ছড়ালেও টলিউডে এখনও পর্যন্ত শুটিং বাতিলের ঘটনা শোনা যায়নি। সৃজিত মুখোপাধ্যায় ‘কাকবাবুর প্রত্যাবর্তন’-এর শুটিংয়ের জন্য কেনিয়া গিয়েছেন। অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ও পৌঁছে গিয়েছেন সেখানে। অনেক দিন আগে থেকেই শুটিংয়ের দিনক্ষণ চূড়ান্ত ছিল। অনেক টাকা বিনিয়োগও করা হয়ে গিয়েছে। তাই ঝুঁকি নিয়েই শুটিংয়ে পাড়ি দিয়েছে ছবির টিম। জিতের ‘বাজি’ ছবির শুটিং হওয়ার কথা লন্ডনে। করোনা আতঙ্ক থাকলেও শুটিং বাতিল হচ্ছে না।

 

 আগামী ১৪ মার্চ সুইৎজ়ারল্যান্ড-প্যারিস যাওয়ার কথা অঙ্কুশ-ঐন্দ্রিলার। তাঁরাও সফর বাতিল করছেন না। অঙ্কুশের কথায়, ‘‘ঐন্দ্রিলার জন্মদিন উপলক্ষে এই ট্রিপটা প্ল্যান করেছিলাম। তখন করোনা নিয়ে এতটা আতঙ্ক তৈরি হয়নি। আমরা যথেষ্ট প্রোটেকশন  নিয়ে যাচ্ছি। মাস্ক তো পরবই, স্যানিটাইজ়ারও রাখব। আশা করছি কিছু হবে না। এখন যদি সুইৎজ়ারল্যান্ড বা প্যারিস থেকে ফ্লাইট বাতিল করে কিংবা টুরিস্ট স্পটগুলো বন্ধ করে দেওয়া হয়, তা হলে আলাদা কথা।’’ করোনাভাইরাস নিয়ে আতঙ্কে নেই পরিচালক মৈনাক ভৌমিকও। বুধবারই তিনি আমেরিকার উদ্দেশে পাড়ি দেন। এয়ারপোর্ট থেকে ফোনে বললেন, ‘‘করোনার জন্য বাড়িতে বসে থাকা তো সম্ভব নয়। অনেকেই সুরক্ষা মেনে যাতায়াত করছেন।’’ যদিও মৈনাক নিজে মাস্ক পরতে ইচ্ছুক নন।

 

জেমস বন্ডের আগামী ছবি ‘নো টাইম টু ডাই’-এর শুটিং হওয়ার কথা ছিল চিনে। তা বাতিল হয়েছে। ফলে নতুন করে পরিকল্পনা করতে হচ্ছে নির্মাতাদের। এপ্রিলের ১০ তারিখে ছবিটি রিলিজ়ের কথা ছিল। শোনা যাচ্ছে, মুক্তি পিছোতে পারে।

 

 

మరింత సమాచారం తెలుసుకోండి: