কিছু কিছু গল্প থাকে যেগুলো সারাজীবন ছোট গল্প হিসাবেই থেকে যায়, তাদের উপন্যাস হয়ে ওঠা আর হয়না। ‘গুড নিউজ’ ছবিটিও অনেকটা তেমনই। কনটেন্ট আধুনিক হলেও ছবির মানসিকতায় সে আধুনিকতার ছাপ স্পষ্ট নয়। ফলে গল্পের বাঁকে-বাঁকে ধাক্কা খান দর্শক। তবে জটিল বিষয় হাস্যরসে জারিয়ে উপস্থাপন করার প্রচেষ্টা প্রশংসনীয়। 

রাজ মেহতার রমকম জ়ঁরের ছবি ‘গুড নিউজ়’-এর বিষয় প্রাসঙ্গিক। বর্তমান সময়ের স্ট্রেসড কাপল, যাঁদের গর্ভধারণে সমস্যা থাকা সত্ত্বেও সন্তান নেওয়ার জন্য প্রস্তুত হচ্ছেন, ছবিটা তাঁদের গল্পই বলে। ছবিতে আইভিএফের (ইন ভিট্রো ফার্টিলিটি)-র শরণাপন্ন দুই দম্পতি, বরুণ (অক্ষয়কুমার), দীপ্তি (করিনা কপূর খান) এবং হানি (দিলজিৎ দোসাঞ্জ) ও মনিকা (কিয়ারা আডবাণী)। ঘটনাক্রমে দু’জনেই মিস্টার অ্যান্ড মিসেস বত্রা। পদবি এক হওয়ায় বরুণ ও হানির স্পার্মও অদলবদল হয়ে যায়। আর সেখান থেকেই শুরু যত বিপত্তির।

কমেডি টাইমিং, ফ্যাশনদুরস্ত লুক ও সংলাপে ছবির আগাগোড়া নিজের দিকে চোখ টেনে রেখেছেন অক্ষয়কুমার। তাঁকে সমান টক্কর দিয়েছেন করিনা কপূর খানও।  তবে অক্ষয়ের সাবলীল কমেডি, করিনার দুরন্ত স্টারডমের পাশেও নজর কেড়েছেন কিয়ারা। দিলজিৎ-এর সংলাপে তেমন যত্ন নেননি পরিচালক। তবুও শরীরী ভাষায় ও অভিনয়ে দর্শকের বিরক্তি উৎপাদনে সফল অভিনেতা। আলাদা প্রশংসা প্রাপ্য ছবির কস্টিউম ডিজ়াইনারের।

 

প্রথম ছবি হিসেবে পরিচালকের প্রচেষ্টা ভাল। তবে খুঁতও আছে। চিত্রনাট্যের গতিপথ কখনও মসৃণ, কখনও বন্ধুর। ‘মা হওয়ার ঝক্কি শুধু মেয়েদের’ শীর্ষক একটি লম্বা বক্তৃতা দীপ্তি চরিত্রের মুখে না থাকলেই ভাল মানাত। ছবির শেষও অনুমেয় ও অতিনাটকীয়তার দোষে দুষ্ট। ফলে বলিউডি মশলা থাকলেও, তার স্বাদে-গন্ধে ফাঁকি থেকে যায়। বুদ্বুদ তৈরির সময়েই যেমন ক্ষণিকের আনন্দ, অন্তঃসারশূন্য সেই বুদ্বুদ স্থায়ী হয় না। এ ছবিও তেমনই। প্রেক্ষাগৃহের চার দেওয়ালেই উপভোগ্য, হল থেকে বেরোনোর পরে মনে থাকে না।

 

 

మరింత సమాచారం తెలుసుకోండి: