শাহিদ কাপুরের নতুন ছবি কবির সিং নিয়ে বিতর্ক যেন আর থামতেই চাইছে না।এবং সেই বিতর্কই যেন শাপে বর হয়ে দাঁড়িয়েছে।এই বিতর্কই সাহায্য করেছে মাত্র তেরো দিনে দুশ কোটির গণ্ডি ছাড়াতে এবং সেইসঙ্গে শাহিদ কাপুরের কেরিয়ার কেও টেনে তুলতে বিশেষ সহায়ক হয়েছে।বৃহস্পতিবার তিনি দর্শকদের উদ্দেশ্যে একটি পোস্ট করেন যেখানে তিনি হাজার সমালোচনা স্বত্বেও দর্শকরা যে তাঁর চরিত্রটিকে ভালবেসেছেন তার জন্য ধন্যবাদ জানিয়েছেন।

শাহিদের মতে “আমরা সকলেই ভুল করি।তার ভুল থেকে শিক্ষাও নিই।তাই কবিরকে বিচার না করে বোঝা উচিত”।টলিউড অভিনেতা আবীর চট্টোপাধ্যায়ের মতে “আমি ‘কবির সিং’ দেখিনি তবে ‘অর্জুন রেডডি’ দেখেছিলাম।তখনি মনে হয়েছিল এই বিতর্কগুলো উঠবে।সিনেমা যেখানে সাধারণ মানুষকে প্রভাবিত করে সেখানে কি দেখাব আর কি না দেখাব তার একটা পরিধি থাকা প্রয়োজন”।আবীর চ্যাটার্জির মতে “ভাল-খারাপ দুটোই ছবিতে থাকে। নেগেটিভিটিও সামনে আসা উচিত। কিন্তু নেতিবাচক জিনিসকে গ্লোরিফাই করা উচিত নয়।’’

অ্যান্টি হিরোকে গ্লোরিফাই করা যদিও কোন নতুন ব্যাপার নয়।এর আগে ‘ডর’, ‘বাজিগর’, ‘ধুম’ ইত্যাদিতে দেখানো হয়েছে, তবুও ‘কবির সিং’ নিয়ে বিতর্ক যেন থামেই না।অরিন্দম শীল বলেছেন “আমি ‘কবীর সিং’ দেখিনি, তবে আপত্তিগুলো শুনেছি। পরিচালকের কিছু দায়দায়িত্ব থাকেই। রিয়্যালিজ়মকে তুলে ধরাই এখনকার ট্রেন্ড। সেখানে আমার সমর্থন রয়েছে। তবে এখন সমাজব্যবস্থা যেখানে গিয়েছে, সেখানে বিনোদনের লাইসেন্স নিয়ে যা খুশি দেখিয়ে দেওয়া বোধহয় উচিত নয়।’’সব মিলিয়ে ‘কবির সিং’ বিতর্ক এবং সাফল্য দুইয়েরই চরম সীমায়।

 


మరింత సమాచారం తెలుసుకోండి: