টলিউডে এখন গোয়েন্দাদের যাকে বলে ছড়াছড়ি।  ফেলুদা, ব্যোমকেশ, কিরীটি, কাকাবাবু তো আছেনই। সঙ্গে সঙ্গে উঠে এসেছেন এমন কিছু গোয়েন্দা যাঁদের সাহিত্যে দেখা পাওয়া যায় না। এঁদের সৃষ্টি হয়েছে শুধু সিনেমার চিত্রনাট্যে। কয়েকবছর আগে ‘‌ষড়রিপু’‌ সিনেমায় আবির্ভূত হয়েছিলেন গোয়েন্দা চন্দ্রকান্ত। এই চরিত্রে অভিনয় করেছিলেন চিরঞ্জিত। এছাড়াও ইতিহাসের রহস্য সন্ধান করতে হাজির হয়েছেন ‘‌সোনাদা’‌। এই চরিত্রে অভিনয় করেছেন আবির চট্টোপাধ্যায়। এছাড়াও তাঁর নতুন ছবিতে পরিচালক প্রতিম ডি গুপ্ত এনেছেন এক নতুন গোয়েন্দা শান্তিলালকে। এই গোয়েন্দার ভূমিকায় অভিনয় করেছেন ঋত্বিক চক্রবর্তী। 

 এবার  আসতে চলেছে আরও এক গোয়েন্দা। যার নাম বিক্রম। তবে এই গোয়েন্দা পেশাদার গোয়েন্দা নয়। নেহাৎ-‌ই কৌতুহলের তাগিদে তার রহস্যে জড়িয়ে পড়া এবং রহস্য ভেদ করা। এই গোয়েন্দার বয়সও খুব কম। তাই মৈনাকের এই ছবির নাম ‘‌গোয়েন্দা জুনিয়র’‌। এই চরিত্রে অভিনয় করবেন শান্তিলাল মুখোপাধ্যায়ের ছেলে ঋতব্রত মুখোপাধ্যায়।

মৈনাকের সৃষ্ট বিক্রম চরিত্রটিতে একটু অন্যরকম। রহস্য সমাধান তো আছেই। তার সঙ্গে আছে এই গোয়েন্দা চরিত্রটির জীবন, তার বেড়ে ওঠা, তার জীবনের সম্পর্কগুলো কেমন সবই। এটা আসলে এক গোয়েন্দার গল্প সঙ্গে সঙ্গে তার বেড়ে ওঠারও গল্প।
কেমন এই বিক্রম?‌ জানা গেল এই বিক্রম পড়ে ক্লাস টেনে। তার এক বান্ধবীও আছে। আছে জেঠু জেঠিমা। ঘটনাচক্রে তার একটা রহস্যে জড়িয়ে পড়া। গল্পে আছে একজন পুলিশ অফিসারও। এই প্রথম কোনও গোয়েন্দা ছবি পরিচালনা করবেন মৈনাক ভৌমিক। জানালেন, অনেকদিন ধরেই ইচ্ছা ছিল ছোটদের জন্যে একটা গোয়েন্দা ছবি পরিচালনা করব। প্রথমে গল্প হিসাবে ‘‌পাণ্ডব গোয়েন্দা’‌কেই বেছে নিয়েছিলাম। কিন্তু আমি ঠিক যা চাই তা কিছুতেই পাচ্ছিলাম না। তাই নিজেই লিখে ফেললাম গল্প।

এখনো পর্যন্ত ছোট গোয়েন্দাদের নিয়ে যেসব ছবি হয়েছে সেগুলি খুব একটা জনপ্রিয়তা পায়নি।এখন নতুন জুনিয়র গোয়েন্দা বিক্রম কতটা জনপ্রিয় হবে সেটা সময় বলবে।


మరింత సమాచారం తెలుసుకోండి: