একের পর এক হিট ছবি উপহার দিয়েছেন সলমন তাঁর ভক্তদের। কোনওটা ৩০০ কোটির ক্লাবে ঢুকে পড়েছে অনায়াসে, তো কোনওটা আবার বক্স অফিসের সমস্ত রেকর্ড ভেঙে দিয়েছে। 

এখনও পর্যন্ত বলিউডে ৩০০ কোটির ক্লাবে ঢুকে পড়েছে যে সব ফিল্ম, তার মধ্যে সলমন খান অভিনীত ছবি রয়েছে তিনটি—বজরঙ্গি ভাইজান, সুলতান ও টাইগার জিন্দা হ্যায়।

আশ্চর্যজনকভাবে ২০১০-এর পর থেকে সল্লু মিঞা যে কটা ছবি করেছেন তার সবকটিই ১০০ কোটির উপর ব্যবসা করেছে।

সলমনের টানা ১৪টি ছবি ১০০ কোটির ক্লাবে সামিল হয়েছে। যার মধ্যে রয়েছে দাবাং, দাবাং ২, বডিগার্ড, রেডি, এক থা টাইগার, জয় হো, কিক, বজরঙ্গি ভাইজান-এর মতো বক্স অফিস কাঁপানো ছবি। যা বলিউডের ইতিহাসে এক অনন্য নজির।

তার টাইগার জিন্দা হ্যায় ছবির ‘স্বোয়াগ সে করেঙ্গে সবকা স্বাগত’ গানটি ইউটিউবে ৭৭ কোটি ৩০ লক্ষ বার দেখা হয়েছে। যা একটি রেকর্ড।

২০১৭-র ৬ নভেম্বর টাইগার জিন্দা হ্যায়-এর ট্রেলার রিলিজ হয়। রিলিজ হওয়ার ২৪ ঘন্টার মধ্যেই ২ কোটি ৯০ লক্ষ বার তা দেখা হয়। ৪ লক্ষ ৮০ হাজার লাইক এবং ২ লক্ষ ৫০ হাজার শেয়ার হওয়ার ফলে ভারতীয় ফিল্ম ইন্ডাস্ট্রিতে রেকর্ড তৈরি করেছে এই ট্রেলার।

১৯৯৪ সালে ‘হাম আপকে হ্য কন’ ছবিটি মুক্তি পেয়েছিল। বক্স অফিসে দারুন হিট করেছিল ছবিটি। এই ছবিতে সলমনের অভিনয় দর্শকদের মনে দাগ কেটেছিল। ছবিটি মুক্তি পাওয়ার পর ৭ কোটি ৪০ লক্ষ টিকিট বিক্রি হয়েছিল। ২৫ বছর ধরে এই রেকর্ড আজও কোনও ছবি ভাঙতে পারেনি।

 

 


మరింత సమాచారం తెలుసుకోండి: