এবছর পুজোতে ৪ টি বাংলা ছবি থাকা স্বত্বেও অন্যান্য বারের মত টলিউডের একাধিপত্য বজায় থাকছেনা। তার কারণ ঐ সময়েই দু’টি বড় বাজেটের হিন্দি ছবি এবং একটি হলিউড মুভি রয়েছে। স্বাভাবিক ভাবেই হল ভাগাভাগিতে হিন্দি এগিয়ে যাচ্ছে। দু’টি হিন্দি ছবির মধ্যে হৃতিক রোশন-টাইগার শ্রফের ‘ওয়র’ই অনেকটা জায়গা দখল করে নেবে।

এই পরিস্থিতিতে টলিউডের পক্ষ থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে আবেদন করা হয়েছিল, অবস্থা সামাল দেওয়ার জন্য। মাল্টিপ্লেক্স চেন এবং অন্যান্য হল মালিকেরা যাতে হিন্দি-বাংলা ছবির মধ্যে হল ভাগের ক্ষেত্রে সমানুপাত বজায় রাখেন, সেই নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। প্রিন্সিপাল সেক্রেটারি বিবেক কুমারের তরফে সেই নির্দেশিকা আজ বৃহস্পতিবারের মধ্যেই হল মালিকদের কাছে পৌঁছে যাওয়ার কথা।

দেব বলেন ‘‘আমি দিদিকে অবস্থাটা জানাই। এ ধরনের পরিস্থিতিতে আমি সব সময়ে প্রতিবাদ করি। বাংলা ছবি জায়গা পাচ্ছে না, সেটা নিয়ে সোশ্যাল মিডিয়ায় স্টেটাস দিই, লেখাটা দিদিকেও পাঠাই। দিদি সঙ্গে সঙ্গে হস্তক্ষেপ করেন।’’ উদ্যোগ নিয়েছিলেন অরিন্দম শীলও। ‘‘চারটে বাংলা ছবি তিনটে করে শো পেলে টলিউডের ব্যবসা তলানিতে এসে দাঁড়াবে। সে কারণেই দিদিকে অনুরোধ করি। দেখবেন, যদি বাংলা আর হিন্দি ছবি একই রকম হল পায়, তা হলে বাংলা ছবিই বেশি ব্যবসা করবে।’’ 

যদিও এখনো কিছু চূড়ান্ত নয়, তবে আইনক্স জানাচ্ছে, বুধবার রাত পর্যন্ত কোনও চিঠি তাদের কাছে পৌঁছয়নি। আগামী শুক্রবার জানা যাবে কে কতটা জমি পাচ্ছে।

 


మరింత సమాచారం తెలుసుకోండి: