অযোধ্যায় বাবরি মসজিদ-রাম জন্মভূমি বিতর্কে মামলার চূড়ান্ত রায় শিগগিরই ঘোষণা হবে। আর এর আগেই কড়া নজরদারি রাখতে চলেছে যোগী সরকার। জানা গেছে যোগী আদিত্যনাথের নেতৃত্বাধীন উত্তরপ্রদেশ সরকার অযোধ্যা রায় ঘোষণার আগেই নিরাপত্তা ব্যবস্থা ঢেলে সাজিয়েছে।
রাম জন্মভূমি-বাবরি মসজিদ ভূমি বিবাদ মামলার রায় ঘোষণা হওয়ার পরে কোনও অপ্রীতিকর ঘটনার মোকাবিলার জন্য মন্দির শহর অযোধ্যাতে সুরক্ষা ব্যবস্থা নিয়ে জোর দিয়েছিল যোগীর রাজ্য সরকার।
সুরক্ষা ব্যবস্থার অংশ হিসাবে, হেলিকপ্টার মোতায়েন করা হচ্ছে,যেগুলি অযোধ্যা মামলায় রায়ের পরবর্তীতে কোনোরকম বিশৃঙ্খলা সৃষ্টি হয় তার মোকাবিলা করতে এই ব্যবস্থা। বৃহস্পতিবার, যোগী আদিত্যনাথ সুরক্ষা ইস্যুতে উর্ধতন কর্মকর্তা এবং জেলা ম্যাজিস্ট্রেটদের সাথে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কথোপকথন করেছেন, রায়টি পরে যদি কেউ আইন-শৃঙ্খলা পরিস্থিতি বিঘ্নিত দেখা যায় তবে তাকে ব্যবস্থা নিতে কর্মকর্তাদের অনুরোধ জানান। রায় ঘোষণার আগে যোগী সরকার কর্মকর্তাদের 24x7 মাস্টার কন্ট্রোল রুম স্থাপন করতে বলেছে।
কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক যোগী আদিত্যনাথ সরকারকে অযোধ্যাতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করতে বলেছেন, যে বিশৃঙ্খলা বিষয়টি চূড়ান্তভাবে উদ্বিগ্ন ইস্যুতে রায় অনুসরণ করতে পারে সেই বিষয়ে প্রয়োজনীয় সতর্কতা জারি করে। এদিকে, বৃহস্পতিবার সূত্রের খবর অনুযায়ী, স্বরাষ্ট্র মন্ত্রক  অত্যন্ত সংবেদনশীল অযোধ্যা-রাম জন্মভূমি-বাবরি মসজিদের রায়কে সামনে রেখে সমস্ত রাজ্যকে নিরাপত্তা জোরদার করতে বলেছে। আদালত শিগগিরই মামলার চূড়ান্ত রায় ঘোষণা করবে বলে আশা করা হচ্ছে।
এদিকে ৪,০০০ এরও বেশি আধাসামরিক কর্মী অযোধ্যা প্রেরণ করা হয়েছে, আইন-শৃঙ্খলা রোধের জন্য হুমকির সৃষ্টি হতে পারে এমন কোনও অপ্রীতিকর ঘটনা বন্ধ করতে বিতর্কিত শহরটি ভার্চুয়াল দুর্গে পরিণত হবে বলে মনে করা হচ্ছে। নিরাপত্তা ব্যবস্থাও জোরদার করা হয়েছে এবং সতর্কতামূলক ব্যবস্থা হিসাবে ইতিমধ্যে অযোধ্যাতে ১৪৪ ধারা প্রয়োগ করা হয়েছে।


మరింత సమాచారం తెలుసుకోండి: