বিজেপির অভিনন্দন যাত্রার পরের দিনই ফের নাগরিকত্ব সংশোধনী আইনের বিরোধিতায় রাজপথে মমতা বন্দ্যোপাধ্যায়। সিমলা স্ট্রিট থেকে আজ মিছিল শুরু করেন  তৃণমূল নেত্রী। বেলেঘাট গান্ধীভবন পর্যন্ত আজ পদযাত্রা করেছেন তিনি। এদিন রাজ্যপালকে তীব্র কটাক্ষও করেন তিনি। রাজ্যপালকে 'ন্যাকা ও বেঁকা' বলে উল্লেখ করে মুখ্যমন্ত্রী বলেন, "একজন আছে খালি বলে রাজ্যে সব ঠিক নেই।" এদিন উত্তরপ্রদেশে তৃণমূলের প্রতিনিধি দলকে ঢুকতে না দেওয়ার প্রসঙ্গ তুলে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, "আমরা উত্তরপ্রদেশে প্রতিনিধি দল পাঠালাম। দেখ গণতন্ত্র, আমাদের ঢুকতে দিলি না! তোরা প্লেনে করে এলি, হাঁটতে পারে না তাই গাড়ি করে মিটিং করে গেলি।" 

অন্যদিকে, লোকসভা নির্বাচনে ২ থেকে ১৮ টি আসন দখল করেছিল বিজেপি। এবার রাজ্য দখলের লড়াই। সোমবার বিজেপির অভিনন্দন যাত্রা থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে কার্যত হুঁশিয়ারি দিলেন বিজেপির সর্বভারতীয় কার্যকরী সভাপতি জেপি নাড্ডা। সোমবার সুবোধ মল্লিক স্কোয়ার থেকে শ্যামবাজার পর্যন্ত ‘অভিনন্দন মিছিল’ করে বিজেপি। তার নেতৃত্বে ছিলেন নাড্ডা। মিছিল শেষে শ্যামবাজার চারমাথার মোড়ে জনসভাও করেন নড্ডা। সেখানেই বাংলার মুখ্যমন্ত্রীকে একহাত নেন তিনি। বলেন, লোকসভা নির্বাচন ট্রেলার ছিল, পিকচার আভি বাকি হ্যায়। নাড্ডার সংযোজন, আবাস যোজনার টাকা পাচ্ছেন না সাধারণ মানুষ। কেন্দ্রের কোনও প্রশ্নের জবাব দেন না মমতা, তাহলে কে সংবিধানের অবমাননা করছেন? ২০২১ এখনও বাকি। সুস্থ থাকুন মমতাদি। কিন্তু ওঁর নিজের বা আত্মীয়দের কিছু হলে তো ইংল্যান্ড, আমেরিকা নিয়ে যাবেন। গরিব মানুষের কী হবে? 

পাশাপাশি তিনি বলেন, আমি বাংলায় আগেও এসেছি, কিন্তু এইবার বাংলার মানুষের অভূতপূর্ব জনসমর্থন দেখে আমি অভিভূত। এই বিপুল মানুষের জনসমাগম প্রমান করছে যে পশ্চিমবঙ্গের মানুষ নাগরিকত্ব সংশোধনী আইনের সমর্থন করছেন এবং মাননীয় প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদীজীর সাথে আছেন।

మరింత సమాచారం తెలుసుకోండి: