সিবিআইয়ের হাতে থাকা রাজ্যের তিন হাই-প্রোফাইল মামলার তদন্তকারী আধিকারিকদের হঠাৎই একসাথে বদলি করা হল। সিবিআই সূত্রে খবর, পরিবর্তন করা হল সারদা,নারদ এবং রোজভ্যালি মামলার চার তদন্তকারী আধিকারিককে।প্রশ্ন উঠছে হঠাৎ করে কেন এমন সিদ্ধান্ত, এর ফলে কি তাহলে মামলা আরও ধীরগতি হয়ে পড়বে না?  কিন্তু, কেন হঠাৎ একই সঙ্গে চার জনকে সরানো হল তা নিয়ে মুখ খোলেননি সিবিআইয়ের শীর্ষ আধিকারিকরা।এমনকি সিবিআই আধিকারিকদের একাংশ মনে করছেন, সব ক’টি তদন্ত যখন একটা গুরুত্বপূর্ণ অগ্রগতির সামনে দাঁড়িয়ে, সেই সময় আচমকা এই বদলি তদন্ত প্রক্রিয়া ব্যাহত করবে।

সিবিআই সূত্রের খবর, সারদা মামলার তদন্তকারী আধিকারিক তথাগত বর্ধনকে বদলি করা হয়েছে নয়াদিল্লির সদর দফতরে। নারদ মামলার তদন্তকারী আধিকারিককেও পাঠানো হল নয়াদিল্লিতেই। রোজভ্যালি মামলার বর্তমান তদন্তকারী আধিকারিক শোজম শেরপা।

এসপি পদমর্যাদার ওই আধিকারিককে পাঠানো হল ভুবনেশ্বরে। রোজভ্যালি মামলার আগের তদন্তকারী আধিকারিক ব্রতীন ঘোষালকেও ভুবনেশ্বরে বদলি করা হয়েছে।

 

কয়েক দিনের মধ্যেই নতুন তদন্তকারী আধিকারিক নিয়োগ করা হবে এই মামলা গুলিতে, জানা গিয়েছে সিবিআই সূত্রে। সিবিআই আধিকারিকদের একাংশ মনে করছেন, সব ক’টি তদন্ত যখন একটা গুরুত্বপূর্ণ অগ্রগতির সামনে দাঁড়িয়ে, সেই সময় আচমকা এই বদলি তদন্ত প্রক্রিয়া ব্যাহত করবে।

 

তবে শীর্ষ সিবিআই কর্তাদের অন্য একটি অংশের দাবি, তদন্ত প্রক্রিয়া গতি হারাবে না। তাঁদের ইঙ্গিত, নতুন আধিকারিক নিয়োগ করা হচ্ছে তদন্তে গতি আনার জন্যই।

 

 

 

 

మరింత సమాచారం తెలుసుకోండి: