সোমবার রাষ্ট্রপতি রাম নাথ কোবিন্দ বলেছেন যে গণমাধ্যমের সংযম ও দায়বদ্ধতার মৌলিক নীতিটি যথেষ্ট পরিমাণে হ্রাস পেয়েছে এবং ভুয়া সংবাদ নতুন বিপত্তি হিসাবে আবির্ভূত হয়েছে।
তিনি বলেছিলেন যে "ব্রেকিং নিউজ সিন্ড্রোম" মিডিয়াকে গ্রাস করেছে।

এদিন "সাংবাদিকতা পুরস্কার বিতরণী অনুষ্ঠানে রামনাথ গোয়েনকা এক্সিলেন্সে ভাষণকালে রাষ্ট্রপতি কোবিন্দ বলেছেন," এখন মিডিয়া গ্রাসকারী ব্রেকিং নিউজ সিন্ড্রোমের দিনগুলিতে সংযম ও দায়বদ্ধতার এই মৌলিক নীতিটি যথেষ্ট পরিমাণে হ্রাস পেয়েছে। "
তিনি বলেছিলেন যে "ভুয়া সংবাদ একটি নতুন বিপদ হিসাবে উদ্ভূত হয়েছে", যা দিনের পর দিন এই মহৎ পেশাকে কলঙ্কিত করে।

"আমি সচেতন যে সাংবাদিকরা তাদের কর্তব্য অনুসারে অনেকগুলি টুপি পরেন, আজকাল তারা প্রায়শই তদন্তকারী, প্রসিকিউটর এবং বিচারকের ভূমিকা গ্রহণ করেন। "সত্যের কাছে পৌঁছানোর জন্য সাংবাদিকদের একসাথে এতগুলি ভূমিকা পালন করার জন্য এটির প্রচুর অভ্যন্তরীণ শক্তি এবং অবিশ্বাস্য আবেগের প্রয়োজন। তাদের বহুমুখিতা প্রশংসনীয়, তবে এটি আমাকে জিজ্ঞাসা করতে প্ররোচিত করে যে ক্ষমতার এমন একটি মহড়া অনুশীলন সত্যিকারের সাথে রয়েছে কিনা?"

কোবিন্দ বলেছিলেন যে রামনাথ গোয়েনকা এক্সিলেন্স ইন জার্নালিজম অ্যাওয়ার্ডস সেই সাংবাদিকদের সম্মান জানায় যারা তাদের পেশার সর্বোচ্চ মান বজায় রেখেছে এবং প্রচুর চ্যালেঞ্জ সত্ত্বেও মিডিয়াতে জনসাধারণের আস্থা বজায় রাখে এবং মানুষের জীবনকে প্রভাবিত করে এমন কাজ করেছে। "আমি সচেতন যে সাংবাদিকরা তাদের কর্তব্য অনুসারে অনেকগুলি টুপি পরেন, দেশে ভুয়ো খবর নতুন বিপত্তির কারন: রাষ্ট্রপতি কোবিন্দ

మరింత సమాచారం తెలుసుకోండి: