শান্তিপূর্ণ ভাবে সম্পন্ন হল যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদের নির্বাচন। আগামীকাল বৃহস্পতিবার-ই জানা যাবে লাল না গেরুয়া দখলে যাদবপুর বিশ্ববিদ্যালয়।

নির্বাচনের আগেই CAA-NRC, এবিভিপি-কে হুমকির অভিযোগ, প্রথমবার তৃণমূল-বাম ও গেরুয়া ছাত্র সংগঠনের লড়াই- হাঙ্গামার জন্য প্রস্তুত থাকলেও শান্তিপূর্ণ ভাবে সম্পন্ন হল। সিএএ-এনআরসি নিয়ে শুরু থেকে সরব হয়েছে যাদব বিশ্ববিদ্যালয়ের বাম পড়ুয়ারা। ক্যাম্পাসের ভোটপ্রচারেও ঠাঁই করে নিয়েছে সিএএ-এনআরসি। দেওয়াল লিখন থেকে পোস্টার, ব্যানার-সবেতেই নিশানা করা হয়েছে বিজেপিকে। তার উপরে বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে প্রথমবার কলা বিভাগ ও ইঞ্জিনিয়ার বিভাগের সিপি, জিএস, এজিএস ডে, এজিএস ইভিনিং-সব পদেই প্রার্থী দিয়েছে ABVP। প্রথমবার কয়েকটি আসনে জেতার আশা করছে তারা।

 গতবারের চেয়ে তিন গুণ বেশি আসনে প্রার্থী দিয়েছে তৃণমূল ছাত্র পরিষদ। মোট দেড়শটি আসনে প্রার্থী দিয়েছে তৃণমূলের ছাত্র সংগঠন TMCP। ভোটের আগে বাম পড়ুয়াদের বিরুদ্ধে হুমকি দেওয়ার অভিযোগ করেছিল এবিভিপি। সেই অভিযোগ উড়িয়ে দিয়েছে এসএফআই। ফলে তিনটি রাজনৈতিক দলের ছাত্র সংগঠনের লড়াইয়ের উত্তেজনার আশঙ্কা ছিল। বাড়তি সতর্কমূলক ব্যবস্থা নিয়েছিল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষও।  বহিরাগতদের প্রবেশ নিয়ন্ত্রণ করতে যাবতীয় ব্যবস্থা করা হয়েছে। উপাচার্যও শান্তিপূর্ণ ভোটে আহ্বান করেছিলেন। শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ হয়েছেও। ক্যাম্পাসের ভোটপ্রচারেও ঠাঁই করে নিয়েছে সিএএ-এনআরসি। দেওয়াল লিখন থেকে পোস্টার, ব্যানার-সবেতেই নিশানা করা হয়েছে বিজেপিকে। তার উপরে বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে প্রথমবার কলা বিভাগ ও ইঞ্জিনিয়ার বিভাগের সিপি, জিএস, এজিএস ডে, এজিএস ইভিনিং-সব পদেই প্রার্থী দিয়েছে ABVP। প্রথমবার কয়েকটি আসনে জেতার আশা 

మరింత సమాచారం తెలుసుకోండి: