কার্যত চাপে পড়ে ট্যুইট প্রত্যাহার করল পিআইবি। গতকাল নেতাজীর একটি উক্তি দিয়ে মৃত্যুদিন হিসাবে ট্যুইট করে। তারপরই শুরু হয় চরম বিতর্ক। ক্ষুব্ধ হন অনেক বিজেপি নেতা-নেত্রীরা। এনকী এ রাজ্যের নেতা-নেত্রীরাও বিষয়টি ভালো ভাবে নেননি। আরএসএস নেতারাও বিষয়টি নিয়ে সরব হন। এরপরই আজ ট্যুইট প্রত্যাহার করল পিআইবি। এমনকী নেতাজী পরিবারের সদস্য এবং বিজেপি নেতা চন্দ্র বসু এই ট্যুইট প্রসঙ্গে মন্তব্য করেন, "কোথাও একটা ভুল হচ্ছে। কোথাও কোনও ত্রুটি থেকে যাচ্ছে।" উল্লেখ্য, এদিন সকাল থেকে আজকের দিনটিকে নেতাজি সুভাষচন্দ্র বসুর 'পুণ্যতিথি' হিসেবে উল্লেখ করে শ্রদ্ধাজ্ঞাপন করতে দেখা যায় অনেক বিজেপি নেতাকেই।

 

প্রসঙ্গত, গতকাল অর্থাত ১৮ অগাস্ট ১৯৪৫ সালে তাইহুকে বিমান দুর্ঘটনার মুখে পড়তে নেতাজী সুভাষ চন্দ্র বোসকে। তারপর তাঁর আর খোঁজ পাওয়া যায়নি। তখন থেকেই ধরে নেওয়া হয় ওই দিন নেতাজীর মৃত্যু ঘটে। কিন্তু এ বিষয়ে এখনও পর্যন্ত কোনও জোরলা প্রমাণ মেলেনি তাঁর মৃত্যু নিয়ে। এ নিয়ে পরবর্তীকালে একাধিক কমিশনও বসানো হয়। আবার বিশেষজ্ঞদের একাংশ মনে করেন ওই দিন নেতাজীর মৃত্য ঘটেনি। তাই এটি এখনও পর্যন্ত একটি বিকর্কিত বিষয়।  

 

এ প্রসঙ্গে সম্প্রতি একটি বাংলা সিনেমা করতে চলেছেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায়। যে ছবির নাম গুমনামি বাবা। যার ট্রেলারও লঞ্চ হয়েছে সম্প্রতি। সেখানে গুমনামি বাবা’র চরিত্রে অভিনয় করতে দেখা যাবে প্রসেনজিত চট্টোপাধ্যায়। কিছুদিন আগেই প্রসেনজিত চট্টোপাধ্যায় জানিয়েছিলেন, তাঁর মেক আপ করতে প্রায় তিন ঘণ্টার মতো সময় লাগে এবং মেক আপ তুলতেও প্রায় দু’ঘন্টার বেশি সময় লেগে গিয়েছে। পরিচালক সৃজিত মুখোপাধ্যায় জানিয়েছেন, এই ছবির বেশ খানিকটা অংশ মুখার্জি কমিশনের রিপোর্টের উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে।

 


మరింత సమాచారం తెలుసుకోండి: