প্রায় ২৭ ঘণ্টা পর কংগ্রেসের সদর দফতরে আত্মপ্রকাশ করেছিলেন প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদাম্বরম। নিজেকে নির্দোষ দাবি করে তাঁর বিরুদ্ধে সমস্ত মিথ্যাচৈর করা হচ্ছে বলে দাবি করেন তিনি। তারপর নিজের জোড় বাগের বাড়িতেই ফিরছিলেন তিনি। কিন্তু পিছু ছাড়েনি সিবিআই। পৌঁছয় জোড় বাগে চিদাম্বরমের বাড়িতে। কিন্তু পৌঁছে দেখে মেন ফটক বন্ধ। তখন উপায় না দেখে প্রাচীর টপকায় সিবিআই অফিসাররা। তারপর মেন ফটক খুলে বাকি অফিসারদের ভিতরে ঢোকান।

 

উল্লেখ্য, প্রায় ২৭ ঘন্টারও বেশি সময় ধরে নিখোঁজ ছিলেন। কিন্তু নিজেকে নির্দোষ প্রমাণ করতে আর গ্রেফতারী এড়াতে হরেক চেষ্টা করেও শেষ রক্ষে হলো না। জোড় বাগে নিজের বাড়ি থেকে প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদাম্বরমকে গ্রেফতার করল সিবিআই।

 

এদিন নিজেকে নির্দোষ প্রমাণ করতে কংগ্রেস সদর দফতরেও হাজির হন তিনি। সঙ্গে সঙ্গে সিবিআইও উদ্যেত হয়। কিন্তু ততক্ষণে সদর দফতর ছেড়ে নিজের বাড়ি জোড় বাগের উদ্দেশ্যে রওনা দেন তিনি। সিবিআই পিছু ছাড়েনি। পৌঁছয় চিদাম্বরমের বাড়িতে। কিন্তু সেখানে গিয়ে গেট বন্ধ থাকায় প্রাচীর পর্যন্ত সিবিআই টপকেছে বলে সূত্রের খবর। অবশেষে জোড় বাগের বাড়ি থেকেই গ্রেফতার হন প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদাম্বরম।

 

প্রসঙ্গত, সুপ্রিম কোর্টেও স্বস্তি মেলেনি প্রাক্তন অর্থমন্ত্রীর। দিনভোর অপেক্ষার পরও শুনানি হয়নি সুপ্রিম কোর্টে। পরবর্তী শুনানি হবে শুক্রবার। কার্যত গ্রেফতারির খাঁড়া মাথার উপর ঝুলছিলই পি চিদাম্বরমের। গত মঙ্গলবার আইএনএক্স মামলায় আগাম জামিনের আবেদন খারিজ করে দেয় দিল্লি হাই কোর্ট। বিচারপতি সুনীল গৌর রায়ে জানিয়ে দেন, প্রাথমিকভাবে মনে করা হচ্ছে আইএনএক্স আর্থিক কেলেঙ্কারি মামলায় কিং পিন অর্থাত মূল ষড়যন্ত্রকারী পি চিদাম্বরমই। তারপরই ইডি এবং সিবিআই প্রাক্তন অর্থমন্ত্রীর বাড়িতে যায়। তদন্তকারীরদের দাবি, সেখানে গিয়ে তাঁরা পি চিদাম্বরমের খোঁজ পাননি। গা ঢাকা দিয়েথেন তিনি। এমনকী নিজের অবস্থান লুকতো গা ঢাকা দিয়েছেন বলে অভিযোগ। কিন্তু এরপরই চিদাম্বরমের আইনজীবী অভিষেক মনু সিঙ্ঘভি জানান, একথা একদমই ঠিক নন। চিদাম্বরম ৬টা পর্যন্ত তাঁর চেম্বারেই ছিলেন। 

 

 


మరింత సమాచారం తెలుసుకోండి: