জনসংযোগ বাড়াতে দুর্গা পুজোকে হাতিয়ার করছে প্রত্যেকটি রাজনৈতিক দল। তবে এবার ভিন্ন ভাবে প্রচারে নামছে বঙ্গ বিজেপি। ইতিমধ্যেই লকেট চট্টোপাধ্যায় আগমণী স্টিকার বাড়িতে বাড়িতে পৌঁছে দেওয়ার পরিকল্পনা করেছে। এবার অন্য ধরণের পুরষ্কার শুরু করতে চলেছে বিজেপি।

যার পুজোয় নিষ্ঠা বেশি তার হাতেই উঠবে বিজেপির পুরষ্কার। অর্থাত নিষ্ঠাভরে রীতি এবং সমস্ত আচার মেনে পুজো করবে তারাই শ্রেষ্ঠত্বের পুরষ্কার পাবে। নিঃসন্দেহে এর আগে এই ধরনের পুরষ্কার দেওয়া হয়নি। থিম, প্রতিমার পুরষ্কারের পর এই পুরষ্কার অভিনব মাত্রা দেবে বলে মনে করছে। যতদূর জানা গিয়েছে, এই মুহূর্তে পশ্চিমবঙ্গে মোট ৪২ হাজার বারোয়ারি পুজো হয়। তার মধ্যে হাজার দুয়েক পুজো তৃণমূলের হাতে। বাকি পুজো কমিটিগুলিতে সাহায্যের হাত বাড়িতে দেওয়ার জন্য দলীয় নেতাদের পরামর্শ দিয়েছেন তিনি।

উল্লেখ্য, গত রবিবার লকেট চট্টোপাধ্যায় দুর্গাপুজো উপলক্ষ্যে একটি স্টিকার উদ্বোধন করেন। সেই স্টিকারকেই জনসংযোগের হাতিয়ার করে এগোতে চাইছে বিজেপি। এবার তৃণমূলও মাঠে নামছে। দুর্গাপুজোয় জনসংযোগ বাড়াতে দলের নেতা-মন্ত্রীদের হোম টস্ক দিয়ে দিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার জেলা সভাপতি ও মন্ত্রীদের সঙ্গে বৈঠকে বসেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই বৈঠকেই স্পষ্ট জানিয়ে দেন, পুজোয় কোথাও ঘোরাঘুরি নয়, বাইরে যাওয়া নয়। সবাইকে এলাকাতেই থাকতে হবে। এককথায় ঝাঁপিয়ে পড়তে হবে জনসংযোগে। এদিনের বৈঠকে ছিলেন  ছিলেন প্রশান্ত কিশোরও। যদিও তিনি কিছু তৃণমূল নেতৃত্বের উদ্দেশ্যে আলাদা করে পরামর্শ দেননি।



మరింత సమాచారం తెలుసుకోండి: