আবার পুলিশ আক্রান্ত । থানার মধ্যেই আক্রান্ত । কয়েক সপ্তাহ আগে টালিগঞ্জ থানার মধ্যে ঢুকে পুলিশকে মারধোরের ঘটনার রেশ পুরোপুরি এখনও কাটেনি । তার মধ্যে এবার কলকাতা পুলিশ এলাকা হরিদেবপুর থানায় ভেতরে মার খেলেন পুলিশ কর্মী ।
কেন মার খেলেন পুলিশ কর্মী ? সংবাদে জানা যাচ্ছে ,বুধবার সন্ধ্যায় হরিদেবপুর থানা এলাকার বাসিন্দা বৈশাখী সিংহ নামে এক মহিলা থানায় অভিযোগ করেন তাঁর বাড়িওয়ালা গৌতম কোলের বিরুদ্ধে। বৈশাখীর অভিযোগ, গৌতম তাঁদের বাড়ি ছেড়ে দিতে বলেছেন। কিন্তু পাওনা ১৪ হাজার টাকা ফেরত দিচ্ছেন না। বৈশাখীর অভিযোগ পেয়ে পুলিশ গৌতম কোলেকে ডেকে পাঠায়। কিন্তু, গৌতম থানায় এসে জানান যে বৈশাখী আদৌ তাঁর ভাড়াটে নন। তাই টাকা ফেরত দেওয়ার কোনও প্রশ্নও নেই।
এর পর পুলিশ বৈশাখীর দাদা রাজীব ভুঁইঞাকে থানায় আসার জন্য তাঁকে জানায়। পুলিশের দাবি, দাদাকে থানায় নিয়ে আসার  কথা বলতেই ক্ষিপ্ত হয়ে ওঠেন বৈশাখী। তিনি চেঁচামেচি শুরু করে দেন। বাড়িওয়ালাকে টাকা ফেরত দেওয়ার কথা চিৎকার করে বলতে থাকেন। থানার মধ্যে এ রকম চিৎকার-চেঁচামেচি করায়, তাঁকে সামলাতে ছুটে আসেন এক মহিলা পুলিশকর্মী। অভিযোগ, সেই পুলিশকর্মী আসতেই হাত-পা ছুড়তে শুরু করে দেন ওই মহিলা। ওই পুলিশকর্মীকে লক্ষ্য করে ঘুসিও মারেন। তাতেই আহত হন ওই মহিলা পুলিশকর্মী।
এ প্রসঙ্গে জিজ্ঞাসা করা হলে ডিসি (দক্ষিণ-পশ্চিম) নীলাঞ্জন বিশ্বাস জানিয়েছেন, গোটা ঘটনা অফিসার্স রুমে থাকা সিসি ক্যামেরায় ধরা পড়েছে। ওই মহিলা পুলিশকর্মীর অভিযোগের ভিত্তিতে বুধবার রাতেই বৈশাখীর বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় মামলা রুজু করা হয়। ভারতীয় দণ্ডবিধির ৩৩২ এবং ৩৫৩ (কর্তব্যরত পুলিশকর্মীকে কাজে বাধা দেওয়া এবং মারধর করা) ধারাতে মামলা করা হয়। বৃহস্পতিবার বৈশাখীকে গ্রেফতার করা হয় বলে জানিয়েছেন ডিসি।


మరింత సమాచారం తెలుసుకోండి: