১৯৯৭ সালে যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ পাশ করেছিলেন। তারপর নিজের ক্যারিয়ার নিয়েই এগিয়েছেন অগ্নিমিত্রা পল। সেই সঙ্গে ছিল সমাজসেবা মূলক কাজ। এই সমাজসেবা মূলক কাজকে আরও একধাপ এগিয়ে নিয়ে যেতে রাজনীতি যোগদান করেন ফ্যাশন ডিজাইনার অগ্নিমিত্রা। বছরও ঘোরেনি, আর একটার পর একটা অভিজ্ঞতায় বাক্য হারা হচ্ছেন তিনি। কোনও দিন ভাবতেই পারেননি যে বিশ্ববিদ্যালয়ে তিনি পড়াশোনা করেছেন, আজ সেখানেই এরকম ঘটনার সম্মুখীন হতে হবে।

বৃহস্পতিবার ছিল এবিভিপির পক্ষ থেকে নবীন বরণের দিন। আমন্ত্রিত ছিলেন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয় ও বিজেপি নেত্রী অগ্নিমিত্রা পল। ক্যাম্পাসে ঢুকতেই চড়াও হয় ছাত্রছাত্রীদের একাংশ। কোনওক্রমে অনুষ্ঠান করেন বাবুল ও অগ্নিমিত্রা। এরপর বাইরে আসার সময় আবার তাঁদের ঘিরে বিক্ষোভ দেখাতে থাকেন পড়ুয়ারা। বাবুলের অভিযোগ, তাঁর চুল ধরে টানা হয়েছে। মারা হয়েছে কিল। বাবুলের নিরাপত্তারক্ষীর বিরুদ্ধে পাল্টা মারধরের অভিযোগ করেন ছাত্রছাত্রীরা। দীর্ঘক্ষণ আটক বাবুলকে হাত ধরে বের করে আনেন রাজ্যপাল তথা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য জগদীপ ধনখড়। তবে আচার্যের গাড়িও পড়েছিল বিক্ষোভের মুখে। পুলিসের তৎপরতায় ঘণ্টাখানেক আটক থাকার বেরিয়ে আসে কনভয়। 

আর অগ্নিমিত্রা জানালেন এদিনের ঘটনার কথা। নিজের ফেসবুকে একের পর এক পোস্ট করলেন। তুলে ধরা হল সেই পোস্টগুলি -

 

তথাগত রায়কে উদ্ধৃত করে : Yes Dada….I was assaulted....my sari was torn and I was abused and manhandled  while entering the auditorium..  Requested VC SHRI SURANJAN DAS to call the police to escort us out because 1000 students wanted to assault us again while going back .... But unfortunately he didn't call the police and remained a silent spectator..... He said that he needs permission to call police....

We were assaulted.... We were insulted..... I wonder why HE got admitred to AMRI!!

 

কিছু সময় পর এই পোস্ট : When I asked the students....those who were protesting ... what were their issues.... We were ready to solve it.... They instead found it better to assault me and  abuse me.. 

Probably they didn't have any issue.... Their only intention  was to heckle me and harass me  ..

 

শেষ পোস্ট : When I asked the students....those who were protesting ... what were their issues.... We were ready to solve it.... They instead found it better to assault me and  abuse me.. 

Probably they didn't have any issue.... Their only intention  was to heckle me and harass me  ..

 

অন্যদিকে, যাদবপুরের ঘটনায় কেন্দ্রীয় মন্ত্রীকে কাঠগড়ায় তুলে শুক্রবার রাজ্যজুড়ে বিক্ষোভ ও অবরোধের ডাক দিল সিপিএমের ছাত্র সংগঠন এসএফআই। শুক্রবার বেলা ১২টায় দক্ষিণাপন থেকে মিছিল করবে এসএফআই। 


మరింత సమాచారం తెలుసుకోండి: