অসমের এনআরসি তালিকা নিয়ে এবার প্রকাশ্যে ক্ষোভ প্র্রকাশ করলেন রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের  প্রধান মোহন ভাগবত। তিনি বলেন, এনআরসি নাম করে হিন্দুদের নাম বাদ পড়া তারা মানবে না। অসমে ১২ লক্ষ বাঙালি হিন্দুর নাম বাদ পড়েছে এনআরসি থেকে। তিনি তাঁদের আশ্বস্ত করার পাশাপাশি বিজেপিকে স্পষ্ট বার্তা দিয়েছে আরএসএস।
এত বেশি সংখ্যায় হিন্দুদের নাম বাদ পড়াকে ভালো চোখে দেখছেন না আরএসএস প্রধান। তিনি এই মর্মে বিজেপিকে বিঁধতেও ছাড়েননি। একইসঙ্গে তিনি আশ্বাস দিয়েছেন, যে তালিকা থেকে তাদের বহিষ্কারের অর্থ এই নয় যে, তারা দেশ থেকে বহিষ্কার হবে। রবিবার কলকাতায় সঙ্ঘ ও বিজেপির রুদ্ধদ্বার বৈঠক হয়। চূড়ান্ত এনআরসি তালিকা প্রকাশিত হওয়ায় আসাম থেকে হিন্দু বাঙালির নাম বাদ পড়া নিয়ে আলোচনা হয় এই বৈঠকে। সেখানেই সঙ্ঘপ্রধান উষ্মা প্রকাশ করেন। তিনি হিন্দুদের নাগরিকত্ব দেওয়ার ব্যাপারেও শীঘ্র উদ্যোগ নিতে বলেন বিজেপি উদ্দেশ্যে।
তিনি এদিন বলেন , বিজেপি নেতাদের মনে রাখা উচিত অন্য রাজ্যে এনআরসি করার আগে অসম থেকে শিক্ষা নেওয়া উচিত । এনআরসি নাম করে যেন কোনো হিন্দু নাম না বাদ পড়ে সেদিকে লক্ষ্য রাখতে হবে । তিনি বলেন , অসমের এনআরসি করে এমন পরিস্থিতির সৃষ্টি হয়েছে যে ,অসমে বিজেপির নেতা-কর্মী-সমর্থকরা ভয়ে ভয়ে রয়েছেন। তাঁদের ভয় কমানোর জন্য বিজেপি সরকারের একটা বলিষ্ঠ সিদ্ধান্ত নেওয়া উচিত।


మరింత సమాచారం తెలుసుకోండి: