রাজ্য সরকারের সঙ্গে রাজ্যপাল জগদীপ ধনকড়ের সংঘাত অব্যাহত। শুরু হয়েছিল যাদবপুর বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রীয় প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয়কে ঘেরাও মুক্ত করতে তাঁর বিশ্ববিদ্যালয়ে যাওয়া থেকে। তারপর সেখান থেকে বাবুল সুপ্রিয়কে নিজের গাড়িতে বসিয়ে উদ্ধার করা। যা ভালো ভাবে নেয়নি রাজ্য সরকার। তীব্র সমালোচনা করা হয়েছিল রাজ্য সরকারের পক্ষ থেকে। তারপর মুর্শিদাবাদের জিয়াগঞ্জে শিক্ষক সহ তাঁর স্ত্রী এবং সন্তানের খুনের ঘটনায় রাজ্যের আইন শৃঙ্খলা নিয়েও প্রশ্ন তুলেছিলেন রাজ্যপাল। এমনকী তদন্ত প্রক্রিয়া নিয়েও প্রশ্ন তোলেন তিনি। যার তীব্র প্রতিক্রিয়া জানানো হয় রাজ্য সরকারের পক্ষ থেকে। এরপর কার্নিভাল নিয়ে রাজ্যসরকার ও রাজ্যপালের সম্পর্কে ফাটল আরও চওড়া হলো।

রাজ্যপাল জগদীপ ধনকড়ের মতে, কার্নিভালের দিন তাঁকে ডেকে অপমান করা হয়েছে। তিনি বলেন, কার্নিভালের দিন সেখানে তিনি উপস্থিত ছিলেন। অল্প কিছুক্ষণের জন্য নয়, পুরোটা সময় ছিলেন। অথচ তাঁকে কোথাও দেখানো হয়নি। তাঁর নাম পর্যন্ত উল্লেখ করা হয়নি। এমনকী কার্নিভাল অনুষ্ঠানে তাঁর জন্য আলাদা মঞ্চ তৈরি করা হয়েছিল বলেও তিনি জানান। ঘটনায় তিনি সেদিন প্রায় কেঁদে ফেলেছিলেন বলে জানিয়েছেন জগদীপ ধনকড়। পুরো ঘটনায় ব্যথিত তিনি।

তিনি রাজ্যের সাংবিধানিক প্রধান, আবার তিনিই রাজ্যের প্রথম নাগরিক। তা সত্ত্বেয় কেন তাঁর সঙ্গে এমন ব্যবহার করা হলো প্রশ্ন তুলেছেন রাজ্যপাল জগদীপ ধনকড়।

 

 


మరింత సమాచారం తెలుసుకోండి: