বিশ্বকাপে সেমিফাইনালের পর থেকে তিনি আর বাইশ গজে নামেননি। ওয়েস্ট ইন্ডিজ সফরের সময় তিনি ছিলেন সেনাদের সঙ্গে ট্রেনিংয়ে। আবার দক্ষিণ আফ্রিকা সিরিজেও নিজেকে সরিয়ে নিয়েছিলেন তিনি। স্বভাবতই প্রশ্ন উঠতে শুরু করেছে তাঁর ক্রিকেট কেরিয়ার নিয়ে। ভারতের বিশ্বজয়ী অধিনায়ক কি তাহলে অবসর নিতে চলেছেন! ক্রমশ জোরাল হচ্ছে সেই প্রশ্ন। এরই মধ্যে একটি খবর ইডেনে ঐতিহাসিক টেস্টে কমেন্ট্রি বক্সে দেখা যেতে পারে ভারতের প্রাক্তন টেস্ট অধিনায়ককে। অন্তত সূত্রের খবর এমনটাই। তাহলে বিষয়টা একটু খুলেই বলা যাক।

 

২২ নভেম্বর বাংলাদেশের বিরুদ্ধে দেশের মাটিতে প্রথম দিন-রাতের গোলাপি বলের টেস্ট শুরু হচ্ছে। যা এককথায় ঐতিহাসিক। আর এই টেস্টের জন্য সম্প্রচারকারী সংস্থা সম্ভাব্য অমুষ্ঠানের যে রূপরেখা ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডকে দিয়েছে, তাতে সমস্ত ভারতীয় অধিনায়ককে স্মৃতি রোমন্থন করতে দেওয়ার ভাবনা রয়েছে। যা হবে গোলাপি বলে টেস্টের প্রথম দুই দিন। আর সেই কারণে মহেন্দ্র সিং ধোনি ভারতের প্রাক্তন টেস্ট অধিনায়ক হওয়ায় কমেন্ট্রি বক্সে দেখা যেতে পারে তাঁকে। তবে তার আগে ধোনিকে সেই আমন্ত্রণ গ্রহণ করতে হবে। এর আগে এমএসডি কখনও হাজির হননি ধারাভাষ্যের বক্সে। তিনি যদি হাজির হন ওই দিন তাহলে নিঃসন্দেহ বড় চমক তো বটেই।

 

২২ নভেম্বর টেস্টে আসার কথা বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। থাকতে পারেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং মুখযমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও।



మరింత సమాచారం తెలుసుకోండి: