বোর্ডের মসনদে বসার পর একের পর এক সিদ্ধান্ত নিয়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। তার মধ্যে প্রথম শ্রেণীর ক্রিকেটে ম্যাচ ফি বাড়ানো অন্যতম বড় পদক্ষেপ। কিন্তু টেস্ট ক্রিকেটকে আকর্ষণীয় করতে সৌরভের পদক্ষেপ ক্রিকেট মহলে প্রশংসা কুড়িয়ে ফেলেছে। এই প্রথম দেশের মাটিতে অনুষ্ঠিত হতে চলেছে দিন-রাতের টেস্ট। আর এই ঐতিহাসিকক টেস্টকে সম্রণীয় করে রাখতে কোনও খামতি রাখেনি সিএবি। বিসিবিআই সভাপতি জানিয়েছেন, চার দিনের সব টিকিট বিক্রি হয়ে গিয়েছে। এবার এক নজরে দেখে নেওয়া যাক প্রথম দিনে কী কী হতে চলেছে –

 

১) লর্ডস এবং মেলবোর্নের ইনডোর স্টেডিয়ামকে সমানে সমনে টক্কর দিতে এবার অত্যাধুনিক ইন্ডোর স্টেডিয়ামের উদ্বোধন করবেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা

 

২) ম্যাচে টস হবে সোনার কয়েন দিয়ে। তার আগে অবশ্য। বিভিন্ন ধরনের কিছু অনুষ্ঠান থাকছে। সঙ্গীতানুষ্ঠান থেকে শুরু করে সংবর্ধনা, একের পর এক আয়োজন রয়েছে ইডেনে।

 

৩) টসের আগে ভারতীয় সেনাবাহিনীর প্যারাট্রুপাররা উইকেটে প্যারাসুটে করে নেমে আসবেন। তারপর ভারতের অধিনায়ক বিরাট কোহলি ও বাংলাদেশের অধিনায়ক মুমিনুল হকের হাতে গোলাপি বল তুলে দেবেন। এরপর ইডেনে বেল বাজাবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

৪) ২০ মিনিটের চা-বিরতিতে দুই দলের প্রাক্তন অধিনায়কদের সঙ্গে থাকবেন ক্রীড়া জগতের তারকারা। বাউন্ডারি লাইন ধরে কার্ট-এ (ছোট গাড়ি) ঘোরানো হবে তাঁদের।

 

৫) ৪০ মিনিটের লাঞ্চ ব্রেকে থাকবে টক শো। এই টক শো করবেন ভারতীয় ক্রিকেটের ‘ফ্যাবুলাস ফাইভ’। সৌরভ গাঙ্গুলি, সচিন তেন্ডুলকর, রাহুল দ্রাবিড়, অনিল কুম্বলে এবং ভিভিএস লক্ষ্মণরা।

 

৬) প্রথম দিন শেষে হবে সংবর্ধনা অনুষ্ঠান। ২০০০ সালে বাংলাদেশের অভিষেক টেস্টে বঙ্গবন্ধু স্টেডিয়ামে বাংলাদেশ এবং ভারতের হয়ে খেলা ক্রিকেটারদের সংবর্ধনা দেওয়া হবে। সংবর্ধিত হবেন বাংলাদেশর প্রধানমন্ত্রীও। সংবর্ধনা শুরুর আগে সংগীতানুষ্ঠান হবে। সেখানে গান পরিবেশন করবেন রুনা লায়লা। এছাড়া সুরকার জিৎ গাঙ্গুলিও পারফর্ম করবেন।

 

 

మరింత సమాచారం తెలుసుకోండి: