তিন বছর পর এই প্রথম বসল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সাধারণ বার্ষিক সভা। আর সেই সভাতেই বিসিসিআই-এর প্রতিনিধিদের মেয়াদ বাড়ানোর বিষয় সম্মত হলো ভারতীয় ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা। আর এ বিষয়ে শীঘ্রই সুপ্রিম কোর্টে আবেদন জানানো হবে জাননো হয়েছে বোর্ডের তরফে। সুপ্রিম কোর্ট অুমতি দিলে সৌরভের প্রেসিডেন্ট পদের মেয়াদ ২০২৪ সাল পর্যন্ত হতে পরে। সেই সঙ্গে মেয়াদ বাড়বে সচিব জয় শাহ-সহ বিসিসিআই-এর অন্যান্য পদাধিকারীদের।    

 

 

উল্লেখ্য, গত ২৩ অক্টোবর ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের প্রেসিডেন্ট পদে বসেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। কিন্তু বর্তমান নিয়ম অনুযায়ী ১০ মাস পরেই বোর্ডের মসনদ থেকে সরে যেতে হত সৌরভকে। যেতে হবে কুলিং অফে। কিন্তু এ দিনের সাধারণ সভার প্রস্তাব মেনে নিলে ৬ বছর প্রেসিডেন্ট হিসাবে থাকতে পারবেন ভারতের প্রাক্তন অধিনায়ক। বোর্ডের বর্তমান কর্তারা চেয়েছিলেন, ‘কুলিং অফ’ শুরু হোক কোনও পদাধিকারী বোর্ড বা রাজ্য সংস্থায় একটানা ছয় বছর কাজ করার পরে। এ দিনের সভায় গঠনতন্ত্রে এই পরিবর্তন আনার সওয়াল করা হয় এবং তা পাশও হয়ে যায়।

 

অন্যদিকে, প্রেসিডেন্ট পদে বসার পরই প্রথম শ্রেণীর ক্রিকেটের দিকে নজর দিয়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। এমনকী প্রেসিডেন্ট পদে বসে দেশে প্রথম গোলাপি বলে দিন রাতের টেস্ট ম্যাচ করিয়েছেন। যা অভূতপূর্ব সাড়া ফেলেছে। দিন-রাতের টেস্টে টিম ইন্ডিয়া বাংলাদেশকে এক ইনিংস ও ৪৬ রানে হারায়।

 

మరింత సమాచారం తెలుసుకోండి: