ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে পাহাড় প্রমাণ রান তাড়া করতে নেমে দারুন শুরু করলেও একসময়ে মিডল অর্ডারের ব্যর্থতায় ভারতের হাত থেকে ম্যাচ বেরিয়ে যাওয়ার অবস্থা হয়েছিল। কিন্তু শেষমেষ ৮ বল বাকি থাকতেই ম্যাচ জিতে নেয় টিম ইন্ডিয়া। 

 

রবিবার টস হেরে ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজের শুরুটা ধীরেসুস্থে হয়েছিল। প্রথম ২৫ ওভারে দুই উইকেটে ৯৪ ছিল ওয়েস্ট ইন্ডিজের স্কোর। ৩০ ওভারে তিন উইকেটে উঠেছিল ১৩৭ রান। সেখান থেকে নির্ধারিত ৫০ ওভারে ক্যারিবিয়ানরা পাঁচ উইকেটে ৩১৫ রানে থেমেছিল। নিকোলাস পুরান (৬৪ বলে ৮৯) ও অধিনায়ক কায়রন পোলার্ডের (৫১ বলে ৭৪) মারমুখী ব্যাটিং তিনশোর বেশি রান তাড়ার চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছিল ভারতের সামনে।

 

ব্যাট করতে নেনে দারুন শুরু করে ভারত। ১২২ রানের পার্টনারশিপ খেলেন রোহিত শর্মা (৬৩) এবং কেএল রাহুল(৭৭)। এরপর ক্যাপ্টেন্স ইনিংস খেলেন বিরাট কোহলি। ৮৫ রানে আউট হলেও দুর্দান্ত খেলে ম্যাচ শেষ করেন রবীন্দ্র জাদেজা এবং শার্দুল ঠাকুর। তবে মিডিল অর্ডারে ব্যর্থ হন শ্রেয়াস আইয়ার, ঋষভ পন্থ এবং কেদার যাদব।

 

এদিন ম্যাচ শেষে বিরাট কোহলির আন্তর্জাতিক রান ২৪৫৫। যা এ বছরে সর্বাধিক। দ্বিতীয় স্থানে রোহিত শর্মা। রান ২৪৪২। মহম্মদ শামি পেয়েছেন সর্বাধিক ওয়ান ডে উইকেট ৪২টি। এবং সর্বাধিক শতরান ওয়ান ডে-তে সেটাও রোহিত শর্মার নামে। ৭টি শতরান। ২০১০ থেকে এই ম্যাচ পর্যন্ত বিরাট কোহলির আন্তর্জাতিক রান ২০৯৬০।

మరింత సమాచారం తెలుసుకోండి: