সম্ভাবনা ছিলই, সেই সম্ভাবনাই বাস্তবে পরিণত হল। নিউজিল্যান্ডকে তাদের দেশেই হোয়াইটওয়াশ করে এই প্রথম টি২০ সিরিজ জিতল ভারত। সিরিজের শেষ ম্যাচে ভারত ৭ রানে হারায় নিউজিল্যান্ডকে। লোকেশ রাহুল ও রোহিত শর্মার জুটিতে বড় রানের ভিত গড়েছিল ভারত। রাহুল ফেরার পর রোহিত সেই মঞ্চেই ঝড় তুললেন। চার মেরে পৌঁছলেন হাফ-সেঞ্চুরিতে। যা এল ৩৫ বলে। পঞ্চাশের পর অবশ্য রান নিতে গিয়ে কাফ মাসলের সমস্যায় পড়লেন তিনি। ফিজিয়োর তত্ত্বাবধানে কিছু ক্ষণ চলল পরিচর্যা। তার পর ব্য়াট করতে নেমে প্রথম বলেই মারলেন ছয়। কিন্তু খুচরো রান নিতে না পারায় ফিরে গেলেন ড্রেসিংরুমে। তখন ৪১ বলে তাঁর রান ৬০। যাতে ছিল তিনটি চার ও তিনটি ছয়। 

 

আট রানে প্রথম উইকেট পড়ার পর লোকেশ রাহুল ও রোহিত শর্মা টানছিলেন দলকে। দ্বিতীয় উইকেটে দু’জনে যোগ করেছিলেন ৮৮ রান। এই সিরিজে দুশোর বেশি রান করে ফেললেন রাহুল। এদিন তিনি ফিরলেন পঞ্চাশের দোরগোড়া থেকে। ৩৩ বলে ৪৫ করে আউট হলেন তিনি। তাঁর ইনিংসে ছিল চারটি চার ও দু’টি ছয়। ভারতের ইনিংস শেষ হয় ১৬৩ রানে।

 

জবাবে ব্যাট করতে নেমে চাপে পড়ে যায় কিউইরা। ১৭ রানের মধ্যে পড়ে গিয়েছিল তিন উইকেট। প্রথমে মার্টিন গাপ্টিলকে (ছয় বলে ২) এলবিডব্লিউ করেছিলেন জশপ্রীত বুমরা। পরে রিপ্লেতে দেখা গেল বল স্টাম্পে লাগছে না, উপর দিয়ে বেরিয়ে যাচ্ছে। এর পর ওয়াশিংটন সুন্দর বোল্ড করেছিলেন কলিন মুনরোকে (ছয় বলে ১৫)। ১৭ রানে পড়েছিল দ্বিতীয় উইকেট। ওই রানেই পড়েছিল তৃতীয় উইকেটও। রান আউট হয়েছিলেন টম ব্রুস (তিন বলে ০)। রস টেলার দলকে টানলেও শেষ রক্ষে হয়নি।

మరింత సమాచారం తెలుసుకోండి: