টি২০ সিরিজে নিউডিল্যান্ডকে হোয়াইট ওয়াশ করার পর ব্যাপক ভাবে ওয়ান ডে সিরিজে ঘুরে দাঁড়ায় নিউজিল্যান্ড। ওয়ান ডে সিরিজে পাল্টা ভারতকে হোয়াইট ওয়াশ করে কিউইরা। তবে এবার ডিফারেন্ট বল গেম। টেস্ট ম্যাচ সবসময় আলাদা। আর ওয়ান ডে-র ক্ষত যে টেস্টে সুদে আসলে তুলচে ভারত তৈরি তার প্রমাণ পাওয়া গেল প্রস্তুতি ম্যাচেই। ভারতের ব্যাটিং ব্যর্থতার পর শামি-বুমরার আগুনে বোলিংয়ে ধরাশায়ী কিউইরা।

 

তিন দিনের প্রস্তুতি ম্যাচের প্রথম দিনে হনুমা বিহারী ও চেতেশ্বর পূজারার ১৯৫ রানের পার্টনারশিপে ভারত প্রথম ইনিংসে করে ২৬৩ রান। কিউয়িরা ব্যাট করতে নামলে ভারতীয় পেসাররা আগুন ঝরান। মহম্মদ শামি, যশপ্রীত বুমরা, নবদীপ সাইনি ও উমেশ যাদবের স্পেলে নিউজিল্যান্ডের প্রথম ইনিংস শেষ হয়ে যায় ২৩৫ রানে। কিউয়ি ব্যাটসম্যানদের মধ্যে হেনরি কুপার (৪০), টম ব্রুস (৩১) ও ডারিল মিচেল (৩২) রান করলেও তাঁরা কেউই ভারতীয় বোলারদের শাসন করতে পারেননি।

 

শামি ১৭ রানে ৩টি উইকেট নেন। বুমরা, সাইনি ও উমেশ যাদব ২টি করে উইকেট নেন। রবিচন্দ্রন অশ্বিন নেন একটি উইকেট। প্রথম ইনিংসে ২৮ রানে এগিয়ে থেকে ভারত দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে। দ্বিতীয় দিনের শেষে ভারত করে বিনা উইকেটে ৫৯ রান। ৮৭ রানের লিড নিয়েছে ভারত।

 

তবে টেস্ট ম্যাচে ওপেনার কে হবে সেই নিয়ে সংশয় রয়েছে। রোহিত শর্মা যদি ব্যাক করেন তাহলে রাহুল হতে চলেছে প্রথম চয়েস। কিন্তু রোহিত খেলতে না পারলে কে হবেন ? সেটাই এখন কোটি টাকার প্রশ্ন।

మరింత సమాచారం తెలుసుకోండి: