১৪ জানুয়ারি লঞ্চ হল নতুন Bajaj Chetak ইলেকট্রিক স্কুটার। শুরুতে পুনে শহরে এই Bajaj Chetak ইলেকট্রিক স্কুটার বিক্রি করা হবে।
ইলেকট্রিক স্কুটারের বাজারে প্রবেশ করলেন Bajaj Auto।  নতুন ব্র্যান্ডিংয়ে আইকনিক Chetak। 2018 সালে গোটা বিশ্বের সামনে এই স্কুটার নিয়ে এসেছিল কোম্পানি।

নতুন ইলেকট্রিক বাজাজ চেতকে থাকছে একটি IP67 লিথিয়াম আয়ন ব্যাটারি। এই ব্যাটারিতে থাকছে এনসিএ সেল। 5A ও 15A আউটলেট থেকে এই ব্যাটারি চার্জ করা যাবে। এক চার্জে সর্বোচ্চ 100 কিমি চলতে পারবে এই স্কুটার। প্রধানত শহুরে গ্রাহকদের কথা মাথায় রেখেই এই স্কুটার লঞ্চ হয়েছে। ইকো আর স্পোর্ট রাইডিং মোডে চালানো যাবে নতুন চেতক। এই স্কুটারের ব্রেক থেকে উৎপন্ন কাইকেটিক শক্তি ব্যবহার করে ব্যাটারি চার্জ হতে থাকবে। ফলে এক চার্জে আরও বেশি রাস্তা চলতে পারবে এই স্কুটার। স্মার্টফোনের সাথে কানেক্ট করে খুব সহজেই নিয়ন্ত্রণ করা যাবে এই স্কুটার।


নতুন ইলেকট্রিক বাজাজ চেতক স্কুটারে থাকছে রেট্রো ডিজাইন। স্কুটারের সামনে ও পিছনে চেতক ব্র্যান্ডিং থাকছে। নতুন চেতকের সামনে থাকছে ক্রোম বেজেলের এলইডি হেড ল্যাম্প। সাথে থাকছে ডে টাইম রানিং লাইট। থাকছে টাচ সেনসিটিভ ইলেকট্রিক সুইচ। থাকছে একটি মাত্র সিট, অ্যালয় হুইল আর সিলভার রেল। ছয়টি রঙে পাওয়া যাবে নতুন বাজাজ চেতক।

1.10 লক্ষ টাকা থেকে 1.20 লক্ষ টাকা এক্স শো-রুম দামে ভারতে পাওয়া যাবে নতুন ইলেকট্রিক চেতক। এই দামে Ather 450, Okinawa Praise, 22Kymco এর মতো প্রতিযোগীদের কড়া টক্কর দেবে নতুন এই ইলেকট্রিক স্কুটার।

మరింత సమాచారం తెలుసుకోండి: