নেট দুনিয়ায় হ্যাকিং একটি অতি পরিচিত ঘটনা। সাধারণ মানুষের আকাউনট হ্যাকের কথা প্রায়শই শোনা যায়। কিন্তু খোদ সিইও র আকাউনট হ্যাক হয়েছে এমন ঘটনা শুনেছেন কি কখনো? হ্যাঁ, এবার সেটাই ঘটেছে। হ্যাকারদের হাত থেকে রক্ষা পেলেননা খোদ টুইটার সিইও জ্যাক ডরসি। প্রায় ২০ মিনিট তাঁর টুইটার অ্যাকাউন্টটি হ্যাকারদের দখলে ছিল।

শুক্রবার টুইটার সিইও জ্যাকের টুইটার অ্যাকাউন্ট হ্যাক করার পর, সেখান থেকে বর্ণবৈষম্যমূলক ও আপত্তিজনক কথাবার্তা পোস্ট করা হয়। ফলে ছড়িয়ে পড়ে বিভ্রান্তি। তবে কে বা কারা ওই অ্যাকাউন্ট হ্যাক করেছিল তাদের পরিচয় এখনও জানা যায়নি। তবে যারা ওই অ্যাকাউন্ট হ্যাক করে, তারা নিজেদের চাকল স্কোয়াড বলে পরিচয় দিয়েছে। এই গ্রুপটি কিছুদিন ধরেই কিছু বিখ্যাত সেলিব্রিটি এবং ইউটিউবারদের অ্যাকাউন্ট হ্যাক করার প্ল্যান করেছে। তবে, জ্যাকই তাদের প্রথম শিকার বলেই মনে করছেন তদন্তকারীরা।

যদিও খুব তড়িঘড়ি করেই জ্যাকের অ্যাকাউন্ট থেকে করা টুইটগুলি ইতিমধ্যেই ডিলিট করে দেওয়া হয়েছে। কিন্তু তার আগেই তা সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। মনে করা হচ্ছে টুইটার সিইওর দুর্বল পাসওয়ার্ডের কারণে তাঁর অ্যাকাউন্টটি হ্যাক করা সহজ হয়েছে। জ্যাকের অ্যাকাউন্ট হ্যাক করা নিয়ে ইতিমধ্যেই তদন্ত শুরু হয়েছে।


మరింత సమాచారం తెలుసుకోండి: