বাজারে একের পর এক দারুণ ফিচার নিয়ে হাজির হন্ডা স্কুটার। নতুন BS6 ইঞ্জিন সহ ভারতে প্রথম স্কুটার লঞ্চ করল। 2020 সালের 1 এপ্রিল থেকে দেশের সব চার চাকা ও দুই চাকা গাড়িতে BS6 ইঞ্জিন ব্যবহার বাধ্যতামুলক হচ্ছে।  বুধবার লঞ্চ হয়েছে  Honda Activa 125 BS-VI।
নতুন Honda Activa 125 এ রয়েছে একটি 124cc BS6 ইঞ্জিন। এই ইঞ্জিনে সর্বোচ্চ 8.1 bhp শক্তি আর 8.53 Nm টর্ক পাওয়া যাবে। ইঞ্জিনে ঘর্ষণ কমানোর জন্য হালকা পদার্থ ব্যবহার হয়েছে। সাধারন  বশ৪  জ্বালানিতে চলবে এই স্কুটার। বিশেষ প্রযুক্তি ব্যবহারের জন্য Honda Activa 125 BS-VI স্টার্ট হওয়ার সময় বেশি আওয়াজ হবে না।
লাল, কালো, ধুসর, বাদামি ও সাদা রঙে পাওয়া যাবে নতুন Honda Activa 125 BS-VI। নতুন এই স্কুটারের সাথে তিন বছরের ওয়্যারিন্টি দিচ্ছে জাপানের কোম্পানিটি। চাইলে ছয় বছর পর্যন্ত ওয়্যারিন্টি বাড়িয়ে নেওয়া যাবে।
নতুন Activa 125 স্কুটারের ডিজাইনেও আপডেট হয়েছে। থাকছে নতুন ক্রোম সাইড প্যানেল, LED হেডলাইট আর পসিশন ল্যাম্প, আর নতুন ডিজাইনের টেল লাইট। মাল্টি ফাংশান ইগনিশন কি ব্যবহার করে একাধিক কাজ করা যাবে। নতুন ডিজাইনের ইনস্ট্রুমেন্ট কনসোল ব্যবহার হলেই নতুন Activa 125 স্কুটারে ডিজিটাল কনসোল ব্যবহার করেনি Honda। তবে যোগ হয়েছে সাইড স্ট্যান্ড ইন্ডিকেটর। নতুন এই স্কুটারে রয়েছে একটি 124cc ইঞ্জিন। দিল্লিতে Activa 125 BS-VI এক্স শো-রুম দাম 67,490 টাকা।


మరింత సమాచారం తెలుసుకోండి: