জিও এয়ারটেল কে ছাপিয়ে এবার ইন্টারনেট জগত দখলের লড়াই চলছে সরকারি সংস্থা বিএসএনএল-এর। বিগত বছরে বিএসএনএল ফোর-জি পরিষেবা চালু হয়েছে বলে গুজব ছড়িয়ে পড়ে। যার ফলে সমস্যার সম্মুখীন হতে হয় কর্তাদের।‌ তবে প্যান-ইন্ডিয়া বিএসএনএল 4 জি লঞ্চটি এখনও স্বপ্নের মতোই। ক্ষতিগ্রস্ত পিএসইউ বিদ্যমান, থ্রিজি ব্যবহার করে নির্বাচিত বেশ  কয়েকটি শহরে চতুর্থ প্রজন্মের নেটওয়ার্ক পরিষেবা সরবরাহ করতে সক্ষম হয়ে‌ছে জাতীয় সংস্থাটি।

 4 জি-সক্ষম চেনাশোনা শহরগুলোতে ডেটা ব্যবহার বাড়ানোর জন্য, বিএসএনএল দুটি 4 জি প্ল্যান চালু করেছে যা প্রতিদিন পুরো 10 জিবি ডেটা নিয়ে ৮৪ দিন পর্যন্ত চালিত করে। দুটি প্রিপেইড প্ল্যানস হ'ল 96 এবং 236টাকা যা কেবলমাত্র বিএসএনএল 4 জি গ্রাহকদের জন্য দেওয়া হবে।যে এলাকায় টেলকো 4 জি নেটওয়ার্ক রয়েছে। 

বিএসএনএল সম্প্রতি কলকাতার বিভিন্ন অঞ্চলে 4G পরিষেবা চালু করেছে এবং গ্রাহকরা প্রতিদিন 10 জিবি ডেটা পেতে এই পরিকল্পনাগুলি রিচার্জ করতে পারেন। বিএসএনএলের এই দুটি পরিকল্পনা এয়ারটেল এবং রিলায়েন্স জিও এই মুহুর্তে যা সরবরাহ করছে তার চেয়ে অনেক ভাল। টেলকো 4 জি নেটওয়ার্ক রয়েছে। অজান্তে, বিএসএনএল 4 জি এখন কেরালা, অন্ধ্র প্রদেশ এবং তেলেঙ্গানা, কলকাতা, মহারাষ্ট্র, মধ্য প্রদেশ, কর্ণাটক, গুজরাট, চেন্নাই এবং তামিলনাড়ু সার্কেল জুড়ে উপলব্ধ।

మరింత సమాచారం తెలుసుకోండి: