মহারাষ্ট্রে শিবসেনা-এনসিপি-কংগ্রেস জোট সরকার প্রতিষ্ঠা হওয়ার দিনেই কংগ্রেসের সাবেক মুখ্যমন্ত্রী অশোক চহ্বানকে আদর্শ সোসাইটি মামলায় ইডি সমন পাঠাল । যদিও প্রায় সাত বছর আগে এই অভিযোগে অশোক চহ্বাণকে পদত্যাগ করতে নির্দেশ দিয়েছিল কংগ্রেস হাইকমান্ড । পরে ৫ বছর ধরে দিল্লিতে ও রাজ্যে বিজেপি সরকার ক্ষমতায় থাকার পরও এই মামলার কোনো অগ্রগতি হয়নি । কিন্ত গতকাল জোট সরকার শপথ নেওয়ার পরেই ইডি যেভাবে সমন পাঠাল তাতে আর যাইহোক রাজ্য সরকার যে ক্ষুদ্ধ হয়েছে তা আর বলার অপেক্ষা রাখে না ।
তাই শোনা যাচ্ছে বিজেপির প্রতিহিংসা পরায়ণ রাজনীতির বিরুদ্ধে এবার উদ্ধব ঠাকরে সরকার পাল্টা প্রতিরোধে নামতে চলেছে । একই সঙ্গে উদ্ধব ঠাকরে বিচারক লোয়ারের মৃত্যু রহস্য উদ্ঘাটনে তদন্তে নামতে চলেছে বলে সংবাদ । কারণ বিচারক লোয়ারের মৃত্যুর পর উদ্ধবই সবার প্রথমে তদন্তের দাবি করেছিলেন । এবং এই রহস্য জনক মৃত্যুর জন্য সরাসরি বিজেপি সভাপতি অমিত শাহকে টার্গেট করেছিলেন উদ্ধব । সেই উদ্ধবই এখন রাজ্যের মুখ্যমন্ত্রী । এই পরিস্থিতিতে শরীক দলের এক বর্ষীয়ান নেতাকে বাঁচাতে লোয়ার মামলা ঢাল হতে পারে বলে রাজনৈতিক মহল মনে করছে । সেই সঙ্গে মোদীর ঘনিষ্ঠ এক টিভি চ্যানেলের সম্পাদকের বিরুদ্ধে শ্লীলতাহানীর মামলা রয়েছে , সেই মামলার ফাইলও এবার খুলবেন উদ্ধব বলে জানা গেছে শুধু তাই নয় ,বিজেপির প্রাক্তন মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে যে দূনীর্তির অভিযোগ আছে তার তদন্ত শুরু করতে পারে বলে জানা গেছে ।

একথা স্পষ্ট শিবসেনাকে দিয়ে বিজেপির বিরুদ্ধে জনমত সংগঠনের কাজ করার পাশাপাশি প্রতিহিংসার রাজনীতি পাল্টা ছক যে শরদ-সোনিয়া ছকবেন এতে আশ্চর্যের কিছু নেই ।

మరింత సమాచారం తెలుసుకోండి:

id