মানুষের পরম বন্ধু অবলা প্রানী কুকুর। সে শুধুই কথা বলতে পারে না তবে মানুষের খুব কাছের বন্ধু। সে ইশারায় সব কিছু বোঝে। তারও দুঃখ কষ্ট বেদনা সব কিছু আছে তবে প্রকাশ করতে পারেনা। বিভিন্ন সময়ে এই সারমেয়রা তাদের কৃতকর্মের জন্য প্রশংসা কুড়িয়েছেন। এবার এই সারমেয়-এর জেরে করোনা ভাইরাসের হাত থেকে রক্ষা পেল তার মালিক।

জানা যায়, তাইওয়ানের এক নারী চীনের উহান প্রদেশে যেতেন জানুয়ারি মাসের শুরুতে। কিন্তু তাঁর পোষা কুকুর টিকিট ও পাসপোর্ট ছিঁড়ে ফেল। এর জেরে তিনি তার পোষ্যকে বকা দেন। এর জেরে ওই নারীর সেই যাত্রা বাতিল হয়ে যায়।

এরপরেই চিনে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ে। ওই মহিলা একটি ট্যুইট করে তার পোষ্যকে ধন্যবাদ দিয়েছেন। কারণ চীনের উহান প্রদেশেই করোনা ভাইরাসে সবচেয়ে বেশি আক্রান্ত মানুষ। সেখান থেকেই এই ভাইরাসের সংক্রমণও শুরু হয়েছিলো। সেখানে গেলে তিনিও হয়তো এতে আক্রান্ত হতেন।
নিজের পোস্টের ট্যাগ লাইনে তিনি লিখেছেন, মনে করতে পারছেন এই পাসপোর্টটির কথা, মনে করে দেখুন, কুকুরটি সত্যিই আমায় বাঁচিয়েছে। আমার পাসপোর্ট ছিঁড়ে যাওয়ার পর আমি দেখি আমি যেখানে (উহান) যাচ্ছিলাম সেটা ভাইরাস আক্রান্ত। এখন ভাবলে এটা আমায় ভীষণ আবেগ প্রবণ করে দিচ্ছে।

మరింత సమాచారం తెలుసుకోండి:

dog