বাজারে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম অগ্নিমূল্য। আলু -পেঁয়াজ থেকে শাকসবজি – গৃহস্থের হাত ছোঁয়ানো দায় হয়ে উঠেছে। একদিকে অর্থনৈতিক মন্দা, কর্মসংস্থানে চরম দৈন্যদশা। গৃহস্থের নুন আনতে পানতা ফুরানোর অবস্থা। এইরকম এক কঠিন পরিস্থিতিতে ব্যাগ হাতে বাজারে গেলে জিনিসপত্রের অগ্নিমূল্যের ফলে ব্যাগ ভরছে না।
পরিস্থিতি অনুধাবন করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় টাস্ক ফোর্সের সদস্যদের নিয়ে জরুরি বৈঠক করেন নবান্নে। তারপর থেকেই টাস্ক ফোর্সের সদস্যরা শহরের বিভিন্ন বাজার পরিদর্শন করছেন। এই সুযোগ যাতে ফঁরেরা ব্যবহার করতে না পারে তার জন্য কড়া দাওয়াই দিচ্ছেন তারা।
বৃহস্পতিবার টাস্ক ফোর্সের সদস্যরা পৌঁছে গিয়েছিলেন কলকাতার লেক মার্কেটে। গত বৃহস্পতিবার নবান্নে মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে টাস্কফোর্সের সদস্যদের নিয়ে বৈঠক অনুষ্ঠিত হয়। পরদিন থেকেই কলকাতার বিভিন্ন বাজারে পরিদর্শন শুরু করেন এই টিমের সদস্যরা। ইতিমধ্যেই শিয়ালদহ, মানিকতলা, ফুলবাগান, নিউমার্কেট সহ শহরের বিভিন্ন বাজারে পৌঁছে গিয়েছিলেন তারা। খুচরা বাজারের পাশাপাশি পাইকারি বাজারেও তারা হানা দেয়। ফঁরেদের দৌরাত্ম্যের বিভিন্ন ছবিও সামনে আসে। এই টাস্কফোর্সের সদস্যরা তাদেরকে কড়া হুঁশিয়ারি ও দেন।
এমনকি আইনানুগ ব্যবস্থা গ্রহণের ও হুমকি দিয়েছিলেন। এরপর থেকে বেশকিছু জিনিসপত্রের দাম কিছুটা কমেছে। ক্রেতাদের বক্তব্য, গত সপ্তাহে জিনিসপত্রের যে দাম ছিল তার থেকে সামান্য কিছু কম দামে জিনিসপত্র কিনতে পারছেন। পিয়াজ এবং আলুর দাম কিছুটা কমেছে বলে জানালেন ক্রেতারা। টাস্কফোর্স এর অন্যতম সদস্য রবীন্দ্রনাথ করে বলেন, চাহিদার তুলনায় পেঁয়াজের আমদানি কম হওয়ার কারণে দাম স্থিতিশীল হতে পারছে না। তবে তারা বাজারে ঘুরে ঘুরে নজরদারি চালাচ্ছেন যাতে করে কেউ কালোবাজারি করতে না পারে।

మరింత సమాచారం తెలుసుకోండి: