রাজ্যে তিন বিধানসবা কেন্দ্র কালিয়াগঞ্জ, খড়গপুর সদর এবং করিমপুরের উপনির্বাচন হলেও সবচেয়ে বেশি গণ্ডগোলের খবর পাওয়া গেল করিমপুরে। এমনকী করিমপুর কেন্দ্রের বিজেপি প্রার্থী জয়প্রকাশ মজুমদারকে বেধড়ক মার এবং লাথির মারার অভিযোগ উঠল ওই কেন্দ্রেরই তৃণমূলের বিরুদ্ধে। সোমবার সকালে ঘটনাটি ঘটে করিমপুরের পিপুলখোলায়। পুলিশ ও কেন্দ্রীয় বাহিনীর সামনেই জয়প্রকাশকে বেধড়ক মারধর করা হয় বলে বিজেপির অভিযোগ। ঘটনার রিপোর্ট চেয়ে পাঠিয়েছে নির্বাচন কমিশন। তৃণমূল যদিও এই মারধরেরর অভিযোগ অস্বীকার করেছে।  

 

জয়প্রকাশ মজুমদারের অভিযোগ, বুথ লাগোয়া একটি জায়গায় ২০-২৫ জনের একটি দল বসে ছিল। তাঁরা সেখানে কী করছেন, জানতে চাইলে জবাব আসে, প্রিসাইডিং অফিসারের জন্য রান্নার কাজ চলছে। এ নিয়ে আরও প্রশ্ন করতেই তাঁর উপর ঝাঁপিয়ে পড়ে ওই ২০-২৫ জনের দল। জয়প্রকাশের কথায়, ‘‘ভোট লুঠে বাধা দেওয়াতেই মারধর করা হয় আমাকে। নির্বাচন কমিশনকে সব জানিয়েছি। গুন্ডা নামিয়ে নির্বাচন করানো হচ্ছে। ভিডিয়ো মিথ্যা বলে না।’’ ঘটনাস্থলে উপস্থিত কেন্দ্রীয় বাহিনী এবং পুলিশের বিরুদ্ধেও নিস্ক্রিয়তার অভিযোগ এনেছেন তিনি।

 

আরও পড়ুন : ইডেন টেস্টের চতুর্থ ও পঞ্চম দিনের টিকিটের টাকা ফেরৎ পাওয়া যাবে, জেনে নিন বিস্তারিত

 

 

এক নজরে দেখে নেওয়া যাক তিন উপনির্বাচনে কী কী ঘটনা ঘটল -

 

১) কালিয়াগঞ্জে বিজেপি প্রার্থীর বিরুদ্ধে বিধিভঙ্গের অভিযোগ। বুথের ভিতর নিজের স্ত্রী’কে দেখিয়ে দিচ্ছেন কোথায় ভোট দিতে হবে! এই ঘটনায় ওই বুথের প্রিসাইডিং অফিসারকে সরাল নির্বাচন কমিশন। বিজেপি প্রার্থীক শো-কজ করা হয়েছে।

 

২) করিমপুরে বিজেপি এজেন্টকে অপহরনের অভিযোগ জয়প্রকাশের। QRT টিম ওই দু’জন এজেন্টকে জিজ্ঞাসা করলে তাঁরা বুথে যেতে অস্বীকার করে বলে খবর। যদিও বিজেপির অভিযোগ, তৃণমূলের সন্ত্রাসের ভয়ে একথা বলছেন তাঁরা

 

৩) কালিয়াগঞ্জে গোয়ালপাড়ায় ২৬৬ নং বুথে ছাপ্পা ভোটের অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে। অবিযোগ অস্বীকার তৃণমূলের

 

৪) করিমপুরের শ্যামপুরে সংবাদমাধ্যম আক্রান্ত দুষ্কৃতীদের হাতে। অবৈধভাবে জমায়েত করছিল অনেকে সেখানে সংবাদমাধ্যম গেলে আক্রান্ত হয়। গাড়ি আটকে দেওয়া হয় বলে অভিযোগ

 

৫) খড়গপুরে দিলীপ ঘোষ থাকায় কমিশনে অভিযোগ। দিলীপ ঘোষ জানান, অনুমতি আছে। কিন্তু SDO জানিয়েছে অনুমতি দেওয়া হয়নি।

 

৬) খড়গপুর কলেজে বুথ জ্যামের অভিযোগ ওঠে তৃণমূলের বিরুদ্ধে

 

ছবি : জয়প্রকাশ মজুমদারকে লাথি মারার ছবি

 

మరింత సమాచారం తెలుసుకోండి: