নাগরিকত্ব সংশোধন আইন (সিএএ) নিয়ে সরকারকে কোণঠাসা করার চেষ্টা এবং এনআরসি-র বিরুদ্ধে গতি রক্ষার লক্ষ্যে কংগ্রেস এবং অন্যান্য 19 বিরোধী দলের নেতারা আজ বৈঠক করেন। এদিনের এই বৈঠকে উল্লেখযোগ্যভাবে অনুপস্থিত  ছিলেন বিএসপি, এসপি এবং ডিএমকে ছিলেন।

কংগ্রেসের ডাকা এই বৈঠকটি দেশের বিভিন্ন স্থানে সিএএর বিরুদ্ধে প্রতিবাদের পটভূমিতে আসে। এদিন বিরোধী দলগুলিও জেএনইউতে সহিংসতা নিয়েও উদ্বেগ প্রকাশ করেন।

বৈঠকে ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেেন এবং জাতীয় সম্মেলন এবং পিডিপি উভয় পক্ষের নেতারা উপস্থিত ছিলেন তবে আম আদমি পার্টি এবং শিবসেনার নেতারা উপস্থিত ছিলেন না। বৈঠকে উপস্থিত কংগ্রেস নেতাদের মধ্যে দলের প্রধান সোনিয়া গান্ধী, প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং, রাহুল গান্ধী, আহমেদ প্যাটেল, গোলাম নবী আজাদ, কেসি ভেনুগোপাল, এবং একে এন্টনি অন্তর্ভুক্ত ছিলেন। এছাড়াও ছিলেন বিরোধী দলের নেতারা, এনসিপির শরদ পাওয়ার ও প্রফুল প্যাটেল, সিপিআই-এমের সীতারাম ইয়েচুরি, জেএমএম-এর হেমন্ত সোরেণ, আরজেডির মনোজ ঝা, সিপিআইয়ের ডি রাজা, লোকতান্ত্রিক জনতা দলের শরাদ যাদব, আইইউএমএল এর পি কে কিনহালিকুট্টি, আরএসপির শত্রুজিৎ সিং, কেরাল কংগ্রেস -মণির টমাস চজিক্কদন, এআইইউডিএফের সিরাজউদ্দিন আজমল এবং জাতীয় সম্মেলনের বিচারপতি (অব।) হাসনাইন মাসুদি। পিডিপির মীর মোহাম্মদ ফায়াজ, জেডি-এস-এর ডি কুপেন্দ্র রেড্ডি, আরএলডির অজিত সিং, হিন্দুস্তানি আওয়ামী মোর্চার জিতন রাম মাঞ্জি, আরএলএসপির উপেন্দ্র কুশওয়াহা, স্বামীমন পাখার রাজু শেঠি, ফরোয়ার্ড ব্লকের জি দেবারাজন, এবং ভিসির থল থিরুমাভালভান রয়েছেন।

మరింత సమాచారం తెలుసుకోండి: