বৃহস্পতিবার নেতাজি সুভাষচন্দ্রের ১২৪তম জন্মদিবস উপলক্ষে বিজেপির অন্যতম সহ-সভাপতি র তৈরি ‘ওপেন প্ল্যাটফর্ম ফর নেতাজি’সহ বিভিন্ন সংগঠনের অনুষ্ঠানে যোগ দিয়ে মোদী সরকারকে একহাত নিলেন। এদিন নেতাজি-পৌত্র বিজেপির বিরুদ্ধে ক্ষোভ উগরে দেয়।

এবছরও নেতাজির জন্মদিনকে দেশপ্রেম দিবস হিসেবে ঘোষণা না করে কেন্দ্রের নরেন্দ্রমোদি সরকার একটি মারাত্মক ভুল করল বলে মনে করেন সুভাষচন্দ্রের পৌত্র তথা রাজ্য বিজেপি’র অন্যতম সহ-সভাপতি চন্দ্রকুমার বসু। শুধু ক্ষোভ ব্যক্ত করাই নয়, দেশপ্রেম দিবস ঘোষণা বা নেতাজি অন্তর্ধান রহস্য উদঘাটনে উচ্চ পর্যায়ের তদন্ত কমিটি গঠন ইত্যাদি দাবি না মানলে বিজেপি’র সংশ্রব ত্যাগ করার ইঙ্গিতও দিয়েছেন তিনি।

নেতাজির আদর্শে চলেন বলে নয়া নাগরিকত্ব আইন নিয়েও তিনি সরকার বা দলের নীতির সঙ্গে একমত না হওয়ায় গেরুয়া শিবির ত্যাগের কথা মাথায় রেখেছেন। একই সঙ্গে তিনি তৃণমূলে যাওয়ার সম্ভাবনাও উড়িয়ে দিয়েছেন জোর গলায়। নয়া নাগরিকত্ব আইন নিয়ে তিনি বলেন, নেতাজি ছিলেন একজন আদর্শ ধর্মনিরপেক্ষ ব্যক্তিত্ব। বিভাজনের রাজনীতির ঘোর বিরোধী ছিলেন তিনি। নেতাজির আদর্শ মেনে চলি বলে আমার পক্ষে এই ধরনের আইনকে সমর্থন জানানো অসম্ভব। নেতাজির জন্মদিনকে দেশপ্রেম দিবস হিসেবে ঘোষণা না করে কেন্দ্রের নরেন্দ্রমোদি সরকার একটি মারাত্মক ভুল করল বলে মনে করেন সুভাষচন্দ্রের পৌত্র তথা রাজ্য বিজেপি’র অন্যতম সহ-সভাপতি চন্দ্রকুমার বসু। শুধু ক্ষোভ ব্যক্ত করাই নয়, দেশপ্রেম দিবস ঘোষণা বা নেতাজি অন্তর্ধান রহস্য উদঘাটনে উচ্চ পর্যায়ের তদন্ত কমিটি গঠন ইত্যাদি দাবি না মানলে বিজেপি’র সংশ্রব ত্যাগ করার ইঙ্গিতও দিয়েছেন তিনি।

మరింత సమాచారం తెలుసుకోండి: