দিল্লিতে পদ্ম শিবিরকে ধরাশায়ী করে রেকর্ড আসনে জয়লাভ করলেন আম আদমি পার্টি। এরপরেই অভিনন্দনের বন্যায় ভাসছেন পার্টি প্রধান অরবিন্দ কেজরিওয়াল। তাঁকে ফোন করে অভিনন্দন জানিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী তথা তৃনমূল সুপ্রিমো মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

 শেষ চেষ্টা করেও বিজেপিকে দিল্লিতে বাঁচাতে না পারলেও শেষে অরবিন্দ কেজরিওয়ালকে অভিনন্দন জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মঙ্গলবার বিকেলে ট্যুইট করে নরেন্দ্র মোদী লেখেন, 'আপ ও অরবিন্দ কেজরিওয়ালকে অভিনন্দন। আশা করি দিল্লির মানুষের প্রত্যাশাপূরণে তাঁরা উল্লেখযোগ্য কাজ করবেন।'  মোদীর সেই ট্যুইট রিট্যুইট করে অরবিন্দ কেজরিওয়াল পালটা ধন্যবাদ জানিয়েছেন। লিখেছেন, 'ধন্যবাদ আপনাকে। কেন্দ্রের সঙ্গে আরও একযোগে কাজ করতে চাই, আর দিল্লিকে বাস্তবেই বিশ্বমানের শহর হিসেবে গড়ে তুলতে চাই।'

আম আদমি পার্টির (এএপি) স্বচ্ছ জয়ের ইঙ্গিতের প্রারম্ভিক প্রবণতা নিয়ে খুশি প্রকাশ করলেন তৃণমূল কংগ্রেস নেতা সৌগতা রায়।  মঙ্গলবার তিনি বলেন ভারতীয় জনতা পার্টির "হাই ভোল্টেজ" প্রচার (বিজেপি) জাতীয় রাজধানীতে ফলাফল দিতে ব্যর্থ হয়েছে।

আনুষ্ঠানিক নির্বাচন কমিশনের ফল অনুসারে দুপুর ১২ টা পর্যন্ত অরবিন্দ কেজরিওয়ালের নেতৃত্বাধীন এএপি ৫৮ টি আসনে এগিয়ে রয়েছে এবং বিজেপি  ৭০ টি আসনের মধ্যে ১২ টিতে এগিয়ে রয়েছে। 

সৌগত রায় সংবাদ সংস্থা এএনআই কে  বলেছেন, "আমি আনন্দিত যে আম আদমি পার্টি নেতৃত্ব দিচ্ছে। দিল্লির মানুষের ইচ্ছা অনুযায়ী এটি হচ্ছে। তদন্ত করে রায় বলেছেন: "বিজেপি উচ্চ ভোল্টেজ ভুয়া শো হিসাবে আবির্ভূত হয়েছে। সংসদ সদস্য, বিভিন্ন রাজ্যের বিজেপির মুখ্যমন্ত্রী এবং কেন্দ্রীয় মন্ত্রী বিজেপির পরাজয়কে বিজয়ে রূপান্তর করতে পারেননি।"

দিল্লি বিধানসভার 70 টি আসনের ভোট গণনা আজ সকাল আটটায় কঠোর নিরাপত্তার মধ্যে শুরু হয়েছিল। এএপি, বিজেপি এবং কংগ্রেস এই লড়াইয়ে প্রধান রাজনৈতিক দল। প্রাথমিক লড়াইটি ক্ষমতাসীন এএপি এবং বিজেপির মধ্যে রয়েছে, যা ২০ বছরেরও বেশি সময় পরে রাজধানীতে রাজ্যের রাজনীতিতে পুনরায় প্রবেশের চেষ্টা করছে। 

మరింత సమాచారం తెలుసుకోండి: