বিয়ে হয়েছে বছর পাঁচেক আগে, কিন্তু রাজ্য সরকারের রূপশ্রী প্রকল্পের টাকা পাওয়ার জন্য নিজের স্বামীকেই আবার বিয়ের পরিকল্পনার অভিযোগ উঠল বর্ধমানের বিজেপির আদিবাসী মোর্চার এক নেতার ‘গুণধর’ স্ত্রী৷ ঘটনাটি ঘটেছে বর্ধমানের গলসি-২ ব্লকের সাহেবডাঙা গ্রামে। 

 

অভিযুক্ত তরুণীর নাম রাসমনি কিস্কু। তাঁর স্বামী এলাকার ভোলা টুডু বিজেপির আদিবাসী মোর্চার নেতা হিসাবে পরিচিত। অভিযোগ, বিবাহিত এবং কন্যা সন্তানের মা হয়েও, রাজ্যে সরকারের রূপশ্রী প্রকল্পে ২৫ হাজার টাকা পেতে সম্প্রতি বিডিও দপ্তরে আবেদন করেছিলেন তিনি। আবেদনপত্র জমা পড়ার পর প্রশাসনের তরফে তথ্য যাচাইয়ে গেলে, মহিলার সমস্ত জালিয়াতি ফাঁস হয়ে যায়৷ স্থানীয় কুরকুবা পঞ্চায়েতের প্রধান রূপা বাগদি জানান, তদন্ত করতে এসে বিডিও দপ্তরের অফিসাররা জানতে পারেন ওই মহিলার বছর পাঁচেক আগেই বিয়ে হয়ে গিয়েছে। এই বিষয়ে বিডিও শঙ্খ বন্দ্যোপাধ্যায় জানান, প্রথমবার বিয়ের ক্ষেত্রেই এই প্রকল্পের সুবিধা পাওয়া যায়। কিন্তু এক্ষেত্রে তথ্য যাচাইয়ের পর দেখা যায়, মিথ্যা তথ্য দিয়ে আবেদন করা হয়েছে। ওই তরুণী পরে স্বীকার করেন যে তিনি বিবাহিত। তাঁর কাছ থেকে মুচলেকা নিয়ে আবেদন বাতিল করা হয়েছে।

 

যদিও দম্পতির দাবি, তাঁরা প্রেম করে বিয়ে করায় পরিবার মেনে নেয়নি এতদিন। কিন্তু এবার মেনে নেওয়ায় তাঁরা সামাজিক অনুষ্ঠান করে বিয়ে করার পরিকল্পনা করেছিল। সেই জন্য এই আবেদন করেছিলেন বলে জানান।

Bengal bjp leaders wife allegedly applied for rupasree project benefit


మరింత సమాచారం తెలుసుకోండి: