কুলভূষণ যাদব গুপ্তচর কিনা সেই টানাপড়েনের শেষ হয়নি এখনো , এরই মাঝে আবার আন্তর্জাতিক ন্যায় আদালতে যাওয়ার সিদ্ধান্ত নিলো পাকিস্তান। এবার ইস্যু কাশ্মীর সমস্যা। সব দিক ভেবেচিন্তেই ভারতের বিরুদ্ধে লড়াই করার এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানালেন পাক বিদেশমন্ত্রী শাহ মেহমুদ কুরেসি।

মঙ্গলবার পাক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে কুরেশি বলেন, ‘‘কাশ্মীর নিয়ে আন্তর্জাতিক ন্যায় আদালতে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি আমরা। সমস্ত আইনি দিক খতিয়ে দেখে এবং সব কিছু বিবেচনা করেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’’

জম্মু-কাশ্মীর নিয়ে সমর্থন জোগাড়ের চেষ্টায় এখনো হার মানেনি পাকিস্তান।মন্ত্রিসভার বৈঠক বসে পাক সেনেটে। সেখানেই সর্বসম্মতিতে এই সিদ্ধান্ত গৃহীত হয়েছে বলে জানিয়েছেন সে দেশের তথ্যমন্ত্রী ফিরদৌস আশিক আওয়ান। কাশ্মীরে মানবাধিকার লঙ্ঘন এবং গণহত্যা, এই দুই বিষয়ে আন্তর্জাতিক ন্যায় আদালতে ভারতকে কোণঠাসা করার চেষ্টা হবে বলে জানিয়েছেন তিনি।

গত সপ্তাহে রাষ্ট্রপুঞ্জের নিরাপত্তা কাউন্সিলের দ্বারস্থ হয়েছিল পাকিস্তান। তা নিয়ে রুদ্ধদ্বার বৈঠকও হয় ১৫টি সদস্য দেশের। তবে শেষমেশ কোনও সিদ্ধান্তেই উপনীত হওয়া যায়নি। বরং বেশির ভাগ সদস্য দেশই সে সময় ভারতকে সমর্থন করে। তার পরেও টুইটারে লাগাতার ভারতকে আক্রমণ করে আসছিলেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। মার্কিন প্রেসিডেন্ট ইমরানকে সংযত হওয়ার পরামর্শ দিলেও পরেরদিনই এরকম সিদ্ধান্তের ঘোষণা করেন ইমরান সরকার।

 

 

 


మరింత సమాచారం తెలుసుకోండి: