একটা হার্ডল টপকানো গিয়েছে। এবার আর এক ধাপ এগিয়ে যাওয়ার পালা। সামনে প্রতিপক্ষ প্রতিবেশী বাংলাদেশ।

সোমবার মেয়েদের টি-২০ বিশ্বকাপের দ্বিতীয় ম্যাচে খেলতে নামছে ক্যাপ্টেন হ্যারির দল। পার্থে সেই ম্যাচ শুরু ভারতীয় সময় বিকেল সাড়ে চারটেয়। এই ম্যাচ জিতলে সেমিফাইনালের পথে অনেকটাই এগিয়ে যাবে ভারত।
আরও পড়ুন: অস্ট্রেলিয়াকে হারিয়ে বিশ্বকাপ শুরু ভারতের দুর্গাদের
গত শুক্রবার অস্ট্রেলিয়ার সিডনি শো গ্রাউন্ডে শুরু হয়েছে মেয়েদের টি-২০ বিশ্বকাপ। উদ্বোধনী ম্যাচে আয়োজক ও গতবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার মুখোমুখি হয়েছিল ভারত।

সেই ম্যাচ ১৭ রানে জিতে নেন ভারতের দুর্গারা। ব্যাট হাতে দারুণ পারফর্ম করেন দীপ্তি শর্মা, শেফালি বর্মা ও জেমাইমা রডরিগেজ। তবে মাত্র ১৩২ রান সম্বল করে ভারতকে জয় এনে দেন দুই স্পিনার শিখা পান্ডে ও পুনম যাদব। উইকেটের পিছনে তানিয়া ভাটিয়ার পারফরম্যান্সও সকলের চোখে পড়েছে।
আরও পড়ুন: উইকেটের পিছনে তানিয়া মনে করাচ্ছেন ধোনির ক্ষিপ্রতাকে
এই পরিস্থিতিতে ভারতীয় মেয়েদের আত্মবিশ্বাস তুঙ্গে। তার পর কয়েকদিন আগে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে বাংলাদেশের কাছে হেরেছে ভারতের ছেলেরা। সেই হারের বদলা নেওয়ার বাড়তি তাগিদও রয়েছে হরমনপ্রীত, পুনমদের কাছে।

তাছাড়া গ্রুপ পর্যায়ের দু’টি ম্যাচ জিতে নিতে পারলে সেমিফাইনালে পৌঁছানোর রাস্তাও অনেক সহজ হয়ে যাবে। কারণ, গ্রুপে মাত্র পাঁচটা দল। ম্যাচ খেলতে হবে চারটে। তিনটে ম্যাচ জিতলেই সেমিফাইনাল নিশ্চিত। ফলে বাংলাদেশকে হারানোটা ভারতের কাছে জরুরি।
আরও পড়ুন: ক্যাঙারু বধ
অন্যদিকে ভারতের বিরুদ্ধে ম্যাচ দিয়েই এবারের বিশ্বকাপ অভিযান শুরু করছে বাংলাদেশ। তারাও আত্মবিশ্বাসে ভরপুর হয়েই প্রতিযোগিতায় খেলতে নামছে। কারণ, কয়েকদিন আগেই বাংলাদেশের ছেলেরা অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জিতেছে।

বাংলাদেশের ছেলেদের এই জয় যে তাঁদের বাড়তি অনুপ্রেরণা দেবে বলে জানিয়ে দিয়েছেন সালমা খাতুন। সালমা বাংলাদেশ মহিলা দলের অধিনায়ক। তিনি আইসিসির ওয়েবসাইটে এক্সক্লুসিভ কলাম লিখেছেন। সেখানেই তিনি একথা জানিয়েছেন।
আরও পড়ুন: ‘এর আগে ভারতীয় দলে এত আনন্দ কখনও করিনি’
তিনি লিখেছেন, “দক্ষিণ আফ্রিকায় আমাদের ছেলেরা প্রমাণ করেছে যে তাঁরা বিশ্বমানের প্রতিযোগিতায় সেরা হতে পারে। এবার অস্ট্রেলিয়াতেও আমরা সেটা করে দেখাতে চাই।”

మరింత సమాచారం తెలుసుకోండి: