জগমোহন ডালমিয়ার পরে সৌরভ গঙ্গোপাধ্যায়ই বাংলা থেকে ক্রিকেট বোর্ডের সর্বময় কর্তা হলেন। দশ মাসের জন্য যে তিনি বোর্ড প্রেসিডেন্ট এবং তার পরে তিন বছরের বাধ্যতামূলক ‘কুলিং অফে’ চলে যেতে হবে। তাতে কী হাতে এখনও ১০ মাস। ভারতীয় বোর্ড যে এক অন্যমাত্রায় পৌঁছেবে তা নিয়ে আশাবাদী আপামোর ক্রিকেট প্রেমীরা।

এরপরেই ২২ গজের দীর্ঘদিনের পার্টনার কিংবদন্তী শচীন তেন্ডুলকরের তরফ থেকে শুভেচ্ছা বার্তা এল বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়ের কাছে। শচীন টুইটে তাঁর শুভেচ্ছা বার্তায় লিখেছেন, "BCCI প্রেসিডেন্ট হওয়ার জন্য অভিনন্দন, দাদি। আমি নিশ্চিত তুমি পারবে। তুমি যে ভাবে ভারতীয় ক্রিকেটকে সাহায্য করে এসেছ, সে রকম ভাবেই করতে থাকবে। নতুন যে দল দায়িত্ব নিচ্ছে, তাদের শুভেচ্ছা রইল।"

ইতিমধ্যেই সৌরভ গঙ্গোপাধ্যায় জানিয়ে দিয়েছেন তাঁর কাছে প্রায়োরিটি থাকবে প্রথম শ্রেণীর ক্রিকেটে ফোকাস। একেবারে তৃণমূল স্তর থেকে বদল আনতে চান তিনি। আগামী ২৩ অক্টোবর আনুষ্ঠানিকভাবে বোর্ড সভাপতির দায়িত্বভার গ্রহণ করবেন সৌরভ গঙ্গোপাধ্যায়।

বোর্ড সভাপতি হওয়ার পর মঙ্গলবার সন্ধেয়তে কলকাতা ফেরেন সৌরভ। আর সিএবির পক্ষ থেকে তাঁকে দেওয়া হয় মহারাজকীয় সংবর্ধনা। প্রবেশদ্বারে বসানো হয়েছিল তোরণ। বোর্ডের নতুন প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়ের কাট আউট বসানো হয়েছে দেওয়াল জুড়ে। সিএবি জুড়ে প্রাণচঞ্চলতা। ইডেনের সামনে মহারাজ পৌঁছতেই জ্বলে ওঠে হাজার ওয়াটের আলো। পুষ্পবৃষ্টি হল। আতসবাজি পোড়ানো হল। কোনও রকমে ভিড় ঠেলে সৌরভ ঢুকে পড়লেন সিএবির অন্দরমহলে। তারপর কেক কাটলেন তিনি।


మరింత సమాచారం తెలుసుకోండి: